নবীনগর-চন্দ্রা সড়ক অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২২, ১১:৪২ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০২:৩৪

আশুলিয়ায় ডাকাতি ও ছিনতাইয়ের প্রতিবাদে আবারও নবীনগর-চন্দ্রা সড়ক চার ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। এ সময় সড়কের দুই পাশে দেখা দেয় তীব্র যানজট। পরে পুলিশ ও জনপ্রতিনিধির দেওয়া আশ্বাসে সড়ক থেকে সরে যায় তারা।

শনিবার (২৬ আগস্ট) দিনগত রাতে আশুলিয়ার কবিরপুর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শনিবার রাত ৯টার দিকে একটি মোটরসাইকেল আরোহীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে ডাকাতরা। এর আগে বৃহস্পতিবার ও শুক্রবার একইভাবে ডাকাতচক্র আরও দুই মোটরসাইকেল আরোহীকে অপহরণ করে জঙ্গলে নিয়ে নির্যাতন করে সর্বস্ব কেড়ে নেয়। শুধু এ কয়েক দিনই নয় প্রতিনিয়ত এমন ঘটনাই ঘটছে। এমন ঘটনা বন্ধের দাবিতে রাতে স্থানীয়রা নবীনগর-চন্দ্রা সড়কে নেমে বিক্ষোভ করেন।

বিজ্ঞাপণ

পরে সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের সড়ক থেকে সরাতে চেষ্টা করেন। কিন্তু সড়ক পথে বাতি ও সড়কের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে বিক্ষোভ অব্যাহত রাখে স্থানীয়রা।

নাম প্রকাশ না করার অনুরোধে একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, স্থানটিতে অনেক নারীর সম্ভ্রম হারাতে হয়েছে। এক সদস্যকে স্থানীয়রা আটক করে গণপিটুনি দিলে মামলার ভয় দেখিয়ে উল্টো পুলিশ কয়েকজনের কাজ থেকে জরিমানা আদায় করেন।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে ঘটনাস্থলে আসেন শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ। তিনি বিক্ষুব্ধদের সড়কে বাতি ও নিরাপত্তার আশ্বাস দিলে চার ঘণ্টা পর রাত একটার দিকে সড়কে যান চলাচল শুরু হয়।

বিজ্ঞাপণ

শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, প্রতিনিয়ত এখানে ছিনতাই ও ডাকাতি হয় ঘটনা সত্য। বছরের পর বছর একই চিত্র থাকলেও সংশ্লিষ্টরা বিষয়টি নিয়ে তেমন গুরুত্ব দিচ্ছেন না। বারবার আশ্বাস দিলেও, বাস্তবায়ন না হওয়াটা দুঃখজনক।

এদিকে চার ঘণ্টা সড়ক অবরোধ থাকায় নবীনগর-চন্দ্রা সড়কের দুই পাশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন সড়কে চলাচলরত যাত্রীরা।

বিষয়টি নিয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউর রহমান বলেন, ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে। তার বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। চক্রটিকে ধরতে পুলিশ কাজ করছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত