নন্দীগ্রামে সমাজের সেবামূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উপজেলা সমাজসেবা কার্যালয়

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ঃ

প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ১৬:৫৫ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১৪:০৭

বগুড়ার নন্দীগ্রামে সমাজের সেবামূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উপজেলা সমাজসেবা কার্যালয়। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরের অধীন উপজেলা সমাজসেবা কার্যালয়। যাকে একটি গুরুত্বপূর্ণ কার্যালয় হিসেবে গণ্যকরা হয়। কথা অনেক রকম হতেই পারে। আলোচনা-সমালোচনাও বিভিন্ন রকম বা ধরণের হয়েই থাকে। এ আর নতুন কিছু নয়। এরপরেও ভালো কাজ কখনোই থেমে থাকে না। এজন্য থাকতে হয় আন্তরিকতা। আর আন্তরিকতা থাকলে যেকোনো ভালো কাজ করা সম্ভব। তেমনিই সেবামূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা। দায়িত্বপালনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মোমিন। সবার সাথে কথায় ও কাজে তিনি অনেক আন্তরিক।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মোমিন বলেন, শেখ হাসিনা সরকার সেবামূলক কাজে গুরুত্ব দিয়েছে। সেদিকটা লক্ষ্য রেখেই আমরা সেবামূলক কাজ করে আসছি। উপজেলা সমাজসেবা কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীরা সবধরণের কাজে অনেকটা আন্তরিক রয়েছে। তাই তিনিও ভালোভাবে দায়িত্বপালন করতে পারছেন। সেকারণে সেবামূলক কাজের অগ্রগতি অনেক বেড়েছে। যার সুফল পাচ্ছে উপজেলার বিভিন্ন শ্রেণীর সুফলভোগীরা।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পাচ্ছেন ৫৪ জন, বয়স্কভাতা পাচ্ছে ৫৬০৩ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা পাচ্ছেন ২৪৬৩ জন, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা পাচ্ছে ২৬৪০ জন, হিজড়া (বয়স্ক) ভাতা পাচ্ছেন ১০ জন, দলিত, বেদে ও হরিজন বয়স্ক (বিশেষ) ভাতা পাচ্ছে ৬৬ জন, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি পাচ্ছেন ১৬১ জন, দলিত, বেদে ও হরিজন শিক্ষা উপবৃত্তি পাচ্ছে ৪০ জন। এছাড়াও ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড রোগীকে এককালীন ৫০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়ে থাকে।

পাশাপাশি অন্যান্য সেবামূলক কাজেও নিয়োজিত রয়েছে উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। এ উপজেলায় ইউনিয়ন সমাজকর্মী হিসেবে দায়িত্বপালন করছেন, সাইদুল ইসলাম, আলিনূর রহমান, রুহুল আমিন, এএসএম মাহবুব মোরশেদ ও কারিগরি প্রশিক্ষক মাহমুদুল হাসান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত