নন্দীগ্রামের ৪৬টি মন্ডপে চলছে দুর্গাপূজার শেষ সময়ের প্রস্তুতি

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি 

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৪ |  আপডেট  : ২৭ নভেম্বর ২০২২, ২২:৪৩

বগুড়ার নন্দীগ্রামে ৪৬টি মন্ডপে চলছে দুর্গাপূজার শেষ সময়ের প্রস্তুতি। এ বছর  দেবীদুর্গা হাতির পিঠে চড়ে পৃথিবীতে আসবে। আর নৌকায় চড়ে কৈলাসে ফিরবেন। পঞ্জিকা অনুযায়ী শনিবার (১ অক্টোবর) মহাষষ্ঠীপূজার মধ্যদিয়ে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। এ পুজা বুধবার (৫ অক্টোবর) বিজয় দশমীর মধ্যদিয়ে সমাপ্তি হবে। 

 সরেজমিনে গিয়ে ও আয়োজকদের সাথে কথা বলে জানা গেছে, দুর্গাপূজার আনুষ্ঠানিকতার আর কয়েকদিন বাঁকি রয়েছে। তাই প্রতিমা তৈরির কাজ ডেকোরেশনের কাজ হাট-বাজার করা নাড়ুবড়ি তৈরির ধুম পড়েছে। বাড়ির মহিলারা এখন নাড়–বড়ি তৈরিতে ব্যস্ত রয়েছে। থালতা দুর্গামন্দিরে প্রতিমাগুলোতে রঙ লাগিয়ে সুসজ্জিত করার কাজে ব্যস্ত মৃৎশিল্পী সুব্রত কুমার। তিনি বলেন, প্রতিমা তৈরি করতে অনেক সময় লাগে। প্রতিমা তৈরির সব জিনিষের দাম বেশি হয়েছে তাই প্রতিমা তৈরি করে আগের মতো আর লাভ হয় না। তার পরেও পেশা ছাড়তে পারি না। এখন তৈরিকৃত প্রতিমাগুলোতে রঙ লাগিয়ে সুসজ্জিত করছি। 

নন্দীগ্রাম কলেজ পাড়ার গৃহিণী সম্পা রাণী বলেন, দুর্গাপূজা উপলক্ষে আমরা নারুবড়ি তৈরি করেছি। উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত বলেন, শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের লক্ষে ইতোমধেই সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশাকরি উপজেলার ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নের ৪৬টি দুর্গাপূজা মন্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব উদযাপিত হবে।          
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত