নতুন বছরেও শ্রেণিকক্ষে পুরোপুরি ক্লাস হবে না: শিক্ষামন্ত্রী  

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ১৩:৫৮ |  আপডেট  : ১০ মে ২০২৪, ০৬:৩০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ৮ মাস দেরিতে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় যে সময় দেরি হয়েছে তা আগামী বছর সমন্বয় করা হবে। এতে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।
 
তিনি বলেন, বিশ্বে যখন একটি অতিমারি চলছে, যেই অতিমারির কারণে মানুষের জীবন-জীবিকা সবকিছু থমকে গেছে। তার মধ্যে আমরা যে এই পাবলিক পরীক্ষাগুলো নিতে পারছি সেই জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি এবং প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রধানমন্ত্রী দেশের এই করোনা পরিস্থিতিকে যেভাবে সামাল দিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সবাই যেভাবে এই কারণে পরিস্থিতি মোকাবিলা করেছে, সেই জন্য তাদেরও ধন্যবাদ জানাই।

ডা. দীপু মনি বলেন, এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে তা পরবর্তীতে আমরা সমন্বয় করব। কারো অসুবিধা হবে না ইনশাআল্লাহ। আগামী বছরের যে পরীক্ষাগুলো তা একেবারে যথাসময়ে নেয়ার কোনো সুযোগ নেই। তবে এ বছরের মতো এতো দেরি হবে না ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, আগামী বছরের শুরুতে শ্রেণিকক্ষে পাঠদান পুরোপুরিভাবে সম্ভব না হলেও এ বছরের তুলনায় বৃদ্ধি করা হবে। আমরা চেষ্টা করছি, সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার। পরিস্থিতি স্বাভাবিক হলে সবকিছু আগের মতো স্বাভাবিক হবে।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত