ধানমন্ডিতে গুঁড়িয়ে দেওয়া হলো টুইন পিকের রুফটপ রেস্টুরেন্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ মার্চ ২০২৪, ১৪:১১ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৮:৫৬

রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ রোডের আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের ছাদে অবৈধভাবে গড়ে তোলা রেট্রো রুফটপ রেস্টুরেন্ট গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় এই ভবনে অভিযান পরিচালনা শুরু করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। পরে ভবনটির ছাদে নকশা বহির্ভূতভাবে গড়ে তোলা রেট্রো লাইভ কিচেন নামের রুফটপ রেস্টুরেন্টটি গুঁড়িয়ে দেওয়া হয়।

ভবনটিতে অভিযান পরিচালনা করেন রাজউকের জোন ৩-এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার।

তিনি বলেন, এই ভবনটি রাজউক থেকে অফিস করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু আমরা আজকে এখানে এসে দেখেছি অবৈধভাবে বেশ কয়েকটি রেস্টুরেন্ট গড়ে তোলা হয়েছে। পরবর্তীতে আমরা ছাদের রেস্টুরেন্ট ভেঙে দিয়েছি।

তিনি আরো বলেন, রাজউকের নকশায় স্পষ্টত এখনো দেখানো হচ্ছে ভবনের ছাদ খোলামেলা। তারপরও কীভাবে এখানে রেস্টুরেন্ট করা হয়েছে সেটি আমাদের বোধগম্য নয়। 

এর আগে  টুইন পিক ভবনের স্থপতি মুস্তফা খালিদ পলাশ  এক স্ট্যাটাসে জানিয়েছেন, তাঁর ডিজাইন করা গাউসিয়া টুইন পিক ভবনটি মূলত কমার্শিয়াল স্পেস হিসেবে ডিজাইন করা। কিন্তু এর প্রতিটি ফ্লোরে রেস্টুরেন্ট স্থাপন করা হয়েছে, ফায়ার ডোরগুলো খুলে ফেলে ফায়ার স্টেয়ারের অংশেও তৈরি করা হয়েছে স্টোররুম। ভবনমালিক ও ব্যবহারকারী প্রতিষ্ঠানগুলো স্থপতির নির্দেশনা না মেনেই স্থাপনাটিকে অনিরাপদভাবে ব্যবহার করছেন, যা মানুষের জানমালের জন্য হুমকিস্বরূপ। নিজের নিরাপত্তার কথা চিন্তা করে কেউ যেন সেখানে না যান, এমন প্রতীকী বার্তা দিয়েছেন তিনি। এরমাধ্যমে তিনি অগ্নিনিরাপত্তার ব্যাপারে সচেতন হওয়ার কথা বোঝাতে চেয়েছেন। আঙ্গুল তুলেছেন ভবনমালিকদের প্রতি।

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত