দ্রুত সেরে উঠতে নাসার প্রযুক্তি ব্যবহার করছেন নেইমার!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ১৪:৫৬ |  আপডেট  : ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩২

কাতার বিশ্বকাপে নেইমারকে ছাড়াই আজ (২৮ নভেম্বর) সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল। এই ম্যাচ জিতলেই নকআউট পর্বে চলে যাবে সেলেসাওরা। ইনজুরির কারণে নেইমার শুধু আজকের ম্যাচই নয়, ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামাও অনিশ্চিত তারকা এই ফুটবলারের।   

তবে ইনজুরি থেকে সেরে উঠার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে নেইমার। আর সে জন্য মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসার একটি বিশেষ প্রযুক্তি ব্যবহার করছেন নেইমার, এমন খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম মার্কা। 

ইনজুরি থেকে সেরে উঠার জন্য নেইমার যে প্রযুক্তি ব্যবহার করছে সেটির নাম 'কমপ্রেশন বুট'। মূলত, দ্রুত পায়ের চোট সেরে ওঠার জন্য এই  প্রযুক্তি ব্যবহার করা হয়। এই বুটে রয়েছে তিনটি ভিন্ন ম্যাসেজ প্রক্রিয়া যার মধ্যে রয়েছে পায়ের রক্ত সঞ্চালন সক্রিয় করে এবং মাংসপেশির ফোলা ও ব্যথা কমায়। দ্বিতীয়ত, পেশির ওপর চাপ থাকার ক্লান্তি কমায়, জমে থাকা ল্যাকটিক অ্যাসিড ও নরম টিস্যুর ব্যাধি দূর করে এবং তৃতীয়ত, হাড়ের সমস্যা সারিয়ে তোলে।

এর আগে এই চোট নিয়ে ইন্সটাগ্রামে নেইমার লিখেন, ‘আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্তগুলোর মধ্যে একটি হয়ে উঠেছে। আবারও একটি বিশ্বকাপে আমি চোট পেয়েছি। তবে আমি নিশ্চিত, আমি ফিরে আসার সুযোগ পাব এবং আমি আমার সেরাটা দেব আমার দেশ, আমার সতীর্থদের এবং নিজেকে সাহায্য করার জন্য।’ 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত