দ্য লর্ড অব রিংস খ্যাত বার্নার্ড হিল আর নেই

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৬ মে ২০২৪, ১০:৫৮ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৬:০৬

কিংবদন্তি অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন। ৭৯ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি। স্কটিশ লোক সংগীতশিল্পী বারবারা ডিকসন  বার্নার্ডের মৃত্যুর খবর জানান।

এই কিংবদন্তির বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল চলচ্চিত্র, টেলিভিশন ও থিয়েটারে। অ্যালান ব্লেসডেলের প্রশংসিত ১৯৮২ সালের বিবিসি টিভি নাটক 'বয়েজ ফ্রম দ্য ব্ল্যাকস্টাফ'-এ হিল খ্যাতি অর্জন করেছিলেন। টাইটানিক সিনেমায় ক্যাপ্টেন এডওয়ার্ড জে স্মিথ চরিত্রে অভিনয়ের জন্য বড় পরিচিত পান বার্নার্ড হিল।বার্নার্ড একমাত্র অভিনেতা, যার একাধিক সিনেমা ১১টি একাডেমি পুরস্কার জিতেছিল।

বার্নার্ড হিলের প্রতি শ্রদ্ধা নিবেদন বারবারা ডিকসন টুইট করেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, বার্নার্ড হিলের মৃত্যুর খবর। আমরা জন পল জর্জ রিঙ্গো এবং বার্ট, উইলি রাসেলের এই দুর্দান্ত শো-তে ১৯৭৪-১৯৭- এ একসঙ্গে কাজ করেছি। সত্যিই অসাধারণ একজন অভিনেতা। তার সঙ্গে পথ অতিক্রম করার সৌভাগ্য হয়েছিল। 

বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর খবর জানতে পেরে শোক প্রকাশ করেছেন অনুরাগীরা। টাইটানিক ও দ্য লর্ড অফ দ্য রিংস-এ তার অভিনয়ের প্রশংসা করে শ্রদ্ধা জানিয়েছেন সিনেমাপ্রেমীরা। অনেক ব্যবহারকারী ব্রিটিশ মিনি সিরিজ ‘বয়েজ ফ্রম দ্য ব্ল্যাকস্টাফ’-এ ইয়োসার হিউজের মতো একটি জটিল চরিত্রের চিত্রায়নের জন্য প্রশংসা করেছেন প্রয়াত অভিনেতার। দ্য লর্ড অফ দ্য রিংস-এ কিং থিওডেনের চরিত্রে দেখা গিয়েছিল বার্নার্ড-কে, যা ছিল বহুল চর্চিত। 

বার্নার্ড জেমস ক্যামেরনের টাইটানিক সিনেমায় ব্রিটিশ ক্যাপ্টেন ও নৌ কর্মকর্তা ক্যাপ্টেন এডওয়ার্ড জে স্মিথের ভূমিকায় অভিনয় করেন। নৌকাডুবির সময় তার সেই শান্ত-সৌম্য চেহারা, এখনও ভুলতে পারেনি দর্শকরা। যেভাবে সবাইকে বাঁচিয়ে নিজেকে উৎসর্গ করেছিলেন সমুদ্র বুকে, তা ভোলার নয়। 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত