দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিব আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২২, ১১:০৪ |  আপডেট  : ১৪ আগস্ট ২০২২, ১৬:৫২

দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিব আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১১টায় ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। দেশ রূপান্তরের নির্বাহী সম্পাদক মোস্তফা মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

মোস্তফা মামুন জানান, গত ২১ জুলাই স্ট্রোকে আক্রান্ত হন অমিত হাবিব। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে সেদিনই তাকে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালটির ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ছিলেন তিনি। পরে তাকে নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়া হয়।

দেশ রূপান্তরের নির্বাহী সম্পাদক বলেন, আগেও একবার তার স্ট্রোকে আক্রান্ত হওযার কথা শুনছি। কয়েক দিন থেকে তার শারীরিক অবস্থা ক্রমশ খারাপের দিকে যাচ্ছিল। আজ তিনি আমাদের ছেড়ে চলে গেলেন।

সাংবাদিক অমিত হাবিব এর আগে দৈনিক কালের কণ্ঠের উপদেষ্টা সম্পাদক ছিলেন। দৈনিক সমকালের প্রধান বার্তা সম্পাদকের পদ ছেড়ে ২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দিয়েছিলেন। পরে ২০১৩ সাল থেকে উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে প্রতিবেদক ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন অমিত হাবিব। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন। ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজ পত্রিকায় সিনিয়র সাব-এডিটর হিসেবে যোগ দেন। ১৯৯২ সালে যোগ দেন দৈনিক ভোরের কাগজে। পদোন্নতি পেয়ে তিনি ভোরের কাগজ পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক ও পরে বার্তা সম্পাদক হন।

এছাড়া তিনি দৈনিক যায় যায় দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রবীণ এই সাংবাদিকদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক ও দু:খপ্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোক বার্তায় ড. হাছান মাহমুদ বলেন, দৈনিক খবর থেকে শুরু করে সমকাল, কালের কন্ঠসহ বিশিষ্ট বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা ও সম্পাদনা এবং শেষে দেশ রূপান্তরের সম্পাদকের দায়িত্ব পালন করেছেন অমিত হাবিব। তার অকাল মৃত্যু দেশের সাংবাদিকতা জগতে এক বেদনাবিধুর অধ্যায়। নিবেদিতপ্রাণ এই সাংবাদিকের কর্মময় জীবন থেকে অনেক কিছু শেখার আছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে অমিত হাবিবের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত