দেশে ২৪ ঘন্টায় মৃত্যু-শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১৯:১২ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৯:১৬

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতা। এ রোগে আক্রান্ত হয়ে আজ ৫ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৯ জন। আজ ৫ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৯৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ২৩ হাজার ২৭৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ২৯৮ জন। আগের ২৪ ঘন্টায় ২৩ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৫৯৫ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ১৯ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৬ দশমিক ৭৭ শতাংশ। আজ তা কমে হয়েছে ৫ দশমিক ৫৮ শতাংশ। 

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩২ লাখ ৮৩ হাজার ৭৮৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৩৮ হাজার ১৩৫ জন।
 
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭৩৯ জন। শনাক্তের হার ৫ দশমিক ৩২ শতাংশ। গতকাল এই হার ছিল ৭ দশমিক ০৬ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন। গতকাল এই জেলায় ৬ জন মারা গিয়েছিল।

আজ যে ৫ জন মারা গেছেন তাদের সবাই ঢাকা বিভাগের। দেশের বাকী ৭ বিভাগে আজ করোনায় কেউ মারা যায়নি। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৭২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭৯ হাজার ৬৮৭ জন। সুস্থতার হার ৯১ দশমিক ৮২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৪৭ শতাংশ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত