দেশে রাজনৈতিক সংকট তীব্র হচ্ছে: ফারুক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৪, ১৬:৩৬ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৩

দেশে রাজনৈতিক সংকট চলছে দাবি করে তা আরও তীব্র হচ্ছে বলে মনে করছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক।তিনি বলেন, ক্ষমতাসীন সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও দেশে গণতান্ত্রিক ব্যবস্থা চালু করতে পারেনি।

শুক্রবার (২২ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে জিয়া পরিষদের ব্যানার থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এদিন জিয়ার কবরে শ্রদ্ধা জানাতে যায় জিয়া পরিষদ।

রাজনৈতিক সংকট থেকে মুক্তি পেতে নির্দলীয় সরকারের অধীনে আবারও নির্বাচনের আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, সব গণতান্ত্রিক দেশের কাছে ৭ জানুয়ারির নির্বাচন অগ্রহণযোগ্য হয়নি।

৭ জানুয়ারির নির্বাচনে ভারত আওয়ামী লীগ সরকারকে সহযোগিতা করেছে বলে দাবি করে জয়নুল আবেদীন ফারুক বলেন, ভারতীয় পণ্য বর্জন করার আহ্বান জানাচ্ছি। জনগণ ভারতীয় পণ্য বয়কট করছে। এ বয়কটের আহ্বানে বিএনপির সংহতি অব্যাহত থাকবে।

সরকার বাজার ডিন্ডিকেটের কাছে জিন্মি বলে মন্তব্য করে তিনি বলেন, ৭ জানুয়ারি নির্বাচনের পর সরকার দেশের মানুষের অধিকার সংরক্ষণ করতে পারেনি। সব পণ্যের দাম বেড়েই চলেছে। রমজানে মানুষ যেন দুবেলা খেতে পারে, এজন্য নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ খুব দরকার। কিন্তু সরকার ডিন্ডিকেটের কাছে জিন্মি হয়ে আছে। কারণ সিন্ডিকেটের লোকেরা সরকারের লোক।

এসময় উপস্থিত ছিলেন, জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, মহাসচিব অধ্যাপক ড. এমতাজ হোসেন প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত