দেশে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে আক্রান্ত

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১, ১৮:১৭ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ১৫:৪৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ২২ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ১৭৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জন। মৃত পাঁচজনই নারী।  শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ৮৬২ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৪৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৫৭৯টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৯৮ হাজার ৫৮৬টি।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ১৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত পাঁচজনের মধ্যে রয়েছেন ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে চারজন এবং চট্টগ্রাম বিভাগে একজন। মৃত পাঁচজনের মধ্যে সরকারি হাসপাতালে চারজন এবং বেসরকারি হাসপাতালে একজন মারা যান।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৮ হাজার ৪১৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৩ হাজার ৫৯১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার ৮২৭ জন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত