দেশে আসতে প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১ ডিসেম্বর ২০২১, ১৫:০২ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১৪:৫০

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রম নিয়ে সতর্কতার অংশ হিসেবে বিদেশ থেকে কেউ দেশে আসতে চাইলে তাদের জন্য নতুন নির্দেশনা দিয়েছে সরকার। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন থেকে যেকোনো দেশ থেকে আসতে হলে ৪৮ ঘণ্টা আগের করোনা পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে, যা আগে ছিল ৭২ ঘণ্টা।

বুধবার রাজধানীর বিসিপিএস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা শেষে সাংবাদিকদের এই তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, যে যাত্রীরা আফ্রিকা থেকে আসবেন, বাধ্যতামূলকভাবে তাদের ১৪ দিনের কোয়ারান্টাইনে নিতে বলেছি। একই সঙ্গে তাদের ৪৮ ঘণ্টা আগের করোনার সার্টিফিকেট দেখাতে হবে। যদি কোনো দেশ থেকে করোনা টেস্ট ছাড়া কেউ আসে, তাদের অবশ্যই ৪৮ ঘণ্টার বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে যেতে হবে।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়। ইতিমধ্যে বিশ্বের বেশ কিছু দেশে শনাক্ত হয়েছে এই ভ্যারিয়েন্ট। বাংলাদেশে ধরা না পড়লেও সরকারের পক্ষ থেকে সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছে।

এরইমধ্যে ওমিক্রন ইস্যুতে করোনা বিষয়ক জাতীয় পরামর্শক কমিটি চার দফা সুপারিশ করেছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া হয়েছে ১৫ দফা সতর্কতামূলক নির্দেশনা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত