দেশেও সয়াবিন তেলের দাম কমবে: সচিব

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৬ জুন ২০২২, ১২:৪৩ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৯:৪১

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত সয়াবিন তেলের দাম কমতে শুরু করেছে উল্লেখ করে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, ‘দেশেও সয়াবিন তেলের দাম কমবে বলে আশা করছি। আগামী দুই-একদিনের মধ্যেই ভোজ্যতেল পরিশোধনকারী মিল মালিকদের ডেকে তাদের সঙ্গে দাম সমন্বয় করা হবে।’

রবিবার ২৬ জুন বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব বাণিজ্য সংস্থার [ডব্লিউটিও] ‘মিনিস্ট্রিয়াল মিটিং’ শেষে ডাকা সংবাদ সম্মেলন তিনি এ কথা জানান।

এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নেতৃত্বে একটি দল বৈঠকে অংশ নেয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রীর ব্রিফ করার কথা থাকলেও শারীরিকভাবে অসুস্থতা বোধ করায় তিনি ব্রিফিংয়ে আসেননি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্য সচিব বলেন, ‘সয়াবিন তেলের দাম কী পরিমাণ কমবে, তা এখন বলা যাচ্ছে না। কারণ সম্প্রতি ডলারের দাম বেড়েছে। তারপরও অবশ্যই দেশের বাজারে সয়াবিন তেলের দাম কমবে।’

তেলের দাম সমন্বয় করা হলে তা জানিয়ে দেওয়া হবে বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তপন কান্তি ঘোষ।

বাণিজ্যসচিব বলেন, ভোজ্যতেলের দামের ক্ষেত্রে আগামী দুই-একদিনের মধ্যে একটা সুখবর আসতে পারে। আশা করছি, ভোজ্যতেলের দাম কমবে। এখন সেই হিসেব-নিকেশ করা হচ্ছে। ট্যারিফ কমিশন তেল রিফাইনারি শিল্পপ্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক করে আমাদের জানালে তারপর আমরা জানাতে পারবো কত টাকা কমবে। তবে বলা যায় তেলের দাম কমবে।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত