দেশীয় সংস্কৃতির চর্চা বাড়াতে হবে : লায়ন মো. গনি মিয়া বাবুল

  সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৩, ১২:১৭ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ১৩:৪৭

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানবিক গুণাবলি জাগ্রত করতে দেশীয় সংস্কৃতির চর্চা বাড়াতে হবে। মানবিক গুণাবলির বিকাশ তথা জীবনকে মাধুর্য্যমণ্ডিত করে তোলার জন্য শিশুদেরকে দেশীয় নান্দনিক সংস্কৃতি চর্চার সুযোগ করে দিতে হবে। সংস্কৃতির অন্যতম সঙ্গীত মানুষকে বিনোদন দেয়ার পাশাপাশি দেহ-মনকে সুস্থ্য রাখায় অগ্রণী ভূমিকা পালন করে। শিশুদেরকে দেশীয় সংস্কৃতি ও বাংলা সঙ্গীতের প্রতি আকৃষ্ট করতে প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণ করা জরুরী। প্রাথমিক স্তর থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত সকল স্তরে দেশীয় সংস্কৃতি ও বাংলা সঙ্গীত বিষয়ক শিক্ষাক্রম পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করা আবশ্যক। নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতিক ও মানবিক মূল্যবোধে গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সঙ্গীত উন্নয়ন পরিষদ এর উদ্যোগে দেশব্যাপী সঙ্গীত মেলা উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ১৩ অক্টোবর শুক্রবার বিকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সঙ্গীত উন্নয়ন পরিষদ এর সভাপতি কন্ঠশিল্পী আশরাফ উদাস এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গীতিকবি রবিউল হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন কবি আসাদ কাজল। আলোচনা শেষে অনুষ্ঠানে দেশের জনপ্রিয় শিল্পীরা মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করেন।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত