দেশবিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে : লায়ন গনি মিয়া বাবুল

  সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১১:০০ |  আপডেট  : ২ মে ২০২৪, ০২:৩০

দেশবিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে এবং সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নারী উদ্যোক্তা উন্নয়ন পরিষদ ও বাংলাদেশ নারী সাংবাদিক সংস্থার যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি আরো বলেন, এই বছরের ডিসেম্বরে অথবা ২০২৪ সালের জানুয়ারিতে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সংবিধান অনুযায়ী সুষ্ঠ, অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও জাতীয় এবং আন্তর্জাতিক মহলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন করার জন্যে বর্তমান সরকার কাজ করছে। বাংলাদেশের নির্বাচন কমিশনও সুষ্ঠ, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন করতে অঙ্গীকারাবদ্ধ। কিন্তু সুষ্ঠ নির্বাচনের তথাকথিত দাবিতে মার্কিন ভিসানীতির ভয় দেখানোসহ দেশবিরোধী নানা ষড়যন্ত্র চলছে। বাংলাদেশের সদ্য বিদায়ী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন “যারা ভিসা নীতির ভয় দেখাচ্ছে তারাই আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছিল।” 

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পরাজিত স্বাধীনতাবিরোধী দেশী-বিদেশীরা বাংলাদেশে বিরুদ্ধে নানা ষড়যন্ত্র ও চক্রান্ত করে আসছে। এই স্বাধীনতাবিরোধী পরাজিত অপশক্তির বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনা সাহসী ভূমিকা পালন করছেন। তিনি এ বিষয়ে সকলকে সজাগ ও সচেষ্ট থাকার আহ্বান জানিয়ে আরো বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দক্ষ ও গতিশীল নেতৃত্বের ফলে উন্নয়ন-অগ্রগতির অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এখন বাংলাদেশ। শত বাধা-বিপত্তি এবং হত্যার হুমকিসহ নানা প্রতিকূলতা উপেক্ষা করে শেখ হাসিনা ভাত-ভোট এবং সাধারণ মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য অবিচল থেকে সংগ্রাম চালিয়ে আসছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ পেয়েছে উন্নয়নশীল দেশের মর্যাদা। শেখ হাসিনার অপরিসীম আত্মত্যাগের ফলে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে আজ সর্বমহলে প্রশংসিত। জননেত্রী শেখ হাসিনা দুর্নীতিমুক্ত নিরাপদ স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সাহসী উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগকে শতভাগ সফল করতে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা প্রয়োজন। নারী উদ্যোক্ত উন্নয়ন পরিষদের সভাপতি বিথি মোস্তফা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্য আশীর্বাদ, তার দক্ষ নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র, উন্নয়ন-অগ্রগতি আজ বিশ্বব্যাপি প্রশংসিত।
 
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক বঙ্গজননী পত্রিকার প্রধান সম্পাদক আলী নিয়ামত, বিশিষ্ট শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন, বাংলাদেশ গণআজাদী লীগের মহাসচিব মুহাম্মদ আতাউল্লাহ খান আতা ও ভাষাসৈনিক কাজী শহিদুল ইসলাম নজরুল গবেষক প্রফেসর ড. শহীদ মনজু। আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত