দূর্গাপূজায় হামলার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২২ অক্টোবর ২০২১, ১৮:৩৭ |  আপডেট  : ১৫ নভেম্বর ২০২১, ১২:২৭

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে তৈরি মন্দির ও প্রতিমায় হামলা, ভাংচুর, লুঠপাট ও বাড়ীঘরে আগুন দেয়ার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার দুপুরে বাগেরহাট রামকৃষ্ণ আশ্রমের আয়োজনে সম্মিলনির মোড়-পিসিকলেজ সড়কে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট রামকৃষ্ণ আশ্রম ও মিশনের মহারাজ স্বামী সেবানন্দজী মহারাজ, বাগেরহাট জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অমিত রায়, সাধারণ সম্পাদক অবনিশ চক্রবর্ত্তী সোনা, জেলা হিন্দু,বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শিবপ্রসাদ ঘোষ ও সাধারণ সম্পাদক মিলন কুমার ব্যানার্জী প্রমূখ।

বক্তারা বলেন, আমরা সবাই মিলে এদেশে শান্তিতে বসবাস করে আসছি। এবছর দূর্গাপূজার সময় একদল উশৃক্সখল ব্যক্তি হিন্দু সম্প্রদায়ের পূজা মন্ডপে হামলা, ভাংচুর, লুঠপাট ও  বাড়ীঘরে আগুন দিয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করেছে। মানববন্ধন থেকে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, লুঠপাট, ভাংচুর ও বাড়ীঘরে আগুন দেয়ার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

মানববন্ধনে জেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ এবং জাতীয় হিন্দু মহাজোট সংহতি প্রকাশ করে অংশ নেয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে হিন্দু সম্প্রদায়ের কয়েকশ নারী পুরুষ অংশ নেন। হিন্দুদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে গত কয়েকদিন ধরে বাগেরহাটে বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, রাজনৈতিক ও সনাতন হিন্দু সম্প্রদায় নানা কর্মসূচি পালন করে আসছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত