দু’পক্ষে দফায় দফায় সংঘর্ষ: আ’লীগ ও বিএনপি নেতাকর্মীসহ ৭৮ জনের বিরুদ্ধে মামলা

  কাজী দীপু, মুন্সীগঞ্জ

প্রকাশ: ১১ জুলাই ২০২১, ৯:০৮ দুপুর |  আপডেট  : ২ আগস্ট ২০২১, ১:৩৭ দুপুর

আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে আধিপত্য বিস্তার নিয়ে মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নে আ’লীগ সমর্থিত দ্’ুপক্ষের হামলা পাল্টা হামলা ও সংঘর্ষের ঘটনায় ইউনিয়ন আ’লীগের সভাপতি, সাবেক সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের আ’লীগ ও বিএনপি নেতাকর্মীসহ ৭৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। রোববার ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য স্বপন দেওয়ান বাদী হয়ে সদর থানায় রুজু করা মামলায় ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমীন দেওয়ানকে প্রধান আসামী করা হয়েছে। এছাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ফরহাদ খাঁন, বিএনপি নেতা উজির আলীকেও মামলার এজাহারভূক্ত আসামী করা হয়েছে।

অপরদিকে একই ঘটনায় ৭৭ জন আ’লীগ নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে সদর থানায় পৃথক একটি অভিযোগ দাখিল করেছেন আ’লীগের অপর পক্ষ। আ’লীগ নেতা শাহেদুল মাদবর বাদী হয়ে দাখিল করা অভিযোগে ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য স্বপন দেওয়ানকে প্রধান আসামী উল্লেখ করা হয়েছে। এ অভিযোগটি রোববার রাতে মামলায় নথিভূক্ত করার প্রক্রিয়া চলছে বলে পুলিশ ও আ’লীগ নেতাকর্মী সূত্রে জানা গেছে।

আধিপত্য বিস্তার নিয়ে মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নের মুন্সীকান্দি ও বেহেরকান্দি গ্রামে গত ৫ দিন ধরে দু’পক্ষের মধ্যে গত বুধবার থেকে শুক্রবার রাত পর্যন্ত দফায় দফায় হামলা পাল্টা হামলা, সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয়পক্ষের প্রায় অর্ধশতাধিক কর্মী সমর্থক আহত হয়। এ ঘটনায় শনিবার দু’পক্ষই সদর থানায় পৃথক দু’টি অভিযোগ দাখিল করেন। দাখিল করা একটি অভিযোগ রোববার দুপুরে মামলায় নথিভূক্ত করা হয় এবং অপর অভিযোগটিও মামলায় নথিভূক্ত করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক। তিনি বলেন, দাখিল করা অভিযোগ তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রনে বর্তমানে মোল্লাকান্দি ইউনিয়নে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত