দুর্ভাগ্য সেই বেলায়েত শেখের

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৫ জুলাই ২০২২, ১৪:৩৫ |  আপডেট  : ১১ মে ২০২৪, ১৪:১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এবছর ‘ঘ’ ইউনিটে ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে পাস করেছেন মাত্র ৬ হাজার ১১১ জন, যা মোট শিক্ষার্থীর ৮ দশমিক শতাংশ ৫৮। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। ‌উত্তীর্ণ হতে পারেননি ৫৫ বছর বয়সী আলোচিত বেলায়েত শেখও।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

এছাড়াও আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে থেকে DU GHA টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানতে পারবেন।

পরীক্ষায় অংশগ্রহণ নিয়ে বেলায়েত শেখ বলেছিলেন, আমি ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলাম। বাবা অসুস্থ থাকায় পরীক্ষায় অংশ নিতে পারিনি। ২০১৭ সালে আমি আবার নবম শ্রেণিতে ভর্তি হই। ২০১৯ সালে ঢাকার দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে ৪.৪৩ ও ২০২১ সালে মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে ৪.৫৮ নিয়ে এইচএসসি পাস করি। আমার রেজাল্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে শর্ত পূরণ করায় আবেদন করি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত