দুদক কর্মকর্তা শরীফকে অপসারণে আইনি ব্যাখ্যা দাখিলের নির্দেশ

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১ মার্চ ২০২২, ১৩:৪৬ |  আপডেট  : ২ মে ২০২৪, ১২:৫৭

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আলোচিত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে অপসারণের বিষয়ে আইনগত ব্যাখ্যা এফিডেভিট আকারে দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। দুদকের আইনজীবী এবং রিটকারীপক্ষকে এ নির্দেশ বাস্তবায়নের জন্য বলা হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন। আগামী ৮ মার্চ এ বিষয়টি ফের শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় আসবে।
 
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী শিশির মনির। গত ১৬ ফেব্রুয়ারি শরীফ উদ্দিনকে দুদক চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ সই করা এক প্রজ্ঞাপনে অপসারণ করা হয়। তাকে অপসারণের পর বিভিন্ন মহলে প্রশ্ন দেখা দেয়। 

এর মধ্যে ২২ ফেব্রুয়ারি শরীফ উদ্দিনকে অপসারণের বিষয়টি হাইকোর্টের নজরে আনা হয়। তখন হাইকোর্ট সংশ্লিষ্ট আইনজীবীদের আইন অনুযায়ী আদালতে রিট দায়েরর পরামর্শ দেন। 

এরই ধারাবাহিকতায় পরদিন শরীফ উদ্দিনকে অপসারণের বিষয়ে নিরপেক্ষ তদন্ত চেয়ে হাইকোর্টে ১০ জন আইনজীবী একটি রিট দায়ের করেন। সোমবার ওই রিটের আংশিক শুনানি নিয়ে দুদক ও রিটকারীপক্ষকে লিখিতভাবে আইনগত ব্যাখ্যা তুলে ধরার নির্দেশ দেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত