দিল্লির সব প্রাপ্তবয়স্ককে বিনামূল্যে দেওয়া হবে করোনা টিকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২১, ১৩:২৪ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১৪:১৪

দিল্লিতে আঠারো বছরের অধিক সবাইকে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে। আগামী শনিবার থেকে শুরু হবে এই কার্যক্রম। রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সোমবার এক ঘোষণায় এই তথ্য জানিয়েছেন।

সোমবারের ঘোষণায় কেজরিওয়াল বলেন, ‘দিল্লির ১৮ বছর এবং তার চেয়ে অধিক বয়সীদের সবাইকে বিনামূল্যে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এ লক্ষ্যে ইতোমধ্যে ১ কোটি ৩৪ লাখ ডোজ করোনা টিকা কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।’

‘আগামী শনিবার থেকে শুরু হবে এই গণটিকাদান কার্যক্রম। যদি প্রয়োজন হয়, পরবর্তীতে আরো টিকার ডোজ কেনা হবে। টিকা কেনার কাজটি যতদ্রুত সম্ভব শেষ করে আমরা এই কার্যক্রম শুরু করতে চাই। আমাদের লক্ষ্য— দিল্লির সব প্রাপ্তবয়স্ক বাসিন্দাদের করোনা টিকার আওতায় আনা।’

দিল্লি রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, শুধুমাত্র সরকারী হাসপাতালগুলোতেই বিনামূল্যে টিকা দেওয়া হবে। বেসরকারী হাসপাতালগুলোতে যারা টিকা নেবেন, তাদেরকে টিকা ডোজ কেনা বাবদ অর্থ ব্যয় করতে হবে।

ভারতে চলমান করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বিপর্যস্থ অবস্থায় পড়া রাজ্যগুলোর একটি হলো দিল্লি। গত প্রায় এক সপ্তাহ ধরে দিল্লিতে প্রতিদিন ৩০ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। দিল্লির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, রাজ্যে প্রতিদিন করোনা টেস্ট করাতে আসা প্রতি তিনজনে একজন করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হচ্ছেন।

আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে দিল্লিতে বাড়ছে মৃত্যুসংখ্যাও। স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, রোববার করোনায় আক্রান্ত হয়ে দিল্লিতে মারা গেছেন ৩৫৭ জন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত