তীব্র তাপদাহে: পথচারী ও শ্রমজীবীদের মাঝে ঠান্ডা শরবত বিতরণ

  লিটন মাহমুদ, মুন্সীগঞ্জ

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১৫:৪৭ |  আপডেট  : ৯ মে ২০২৪, ১০:৫৯

তীব্র গরমে ও তাপপ্রবাহে মু্ন্সীগঞ্জ জেলার সদর পৌরসভার কৃষি ব্যাংক  সংলগ্ন ব্যস্ততম সদর রোডে উত্তর ইসলামপুর যুব ঐক্য মু্ন্সীগঞ্জের উদ্যোগে পথচারীদের শরবত বিতরণ করা হয়েছে।


 আজ ২৭শে এপ্রিল রোজ  শনিবার বেলা সাড়ে ১২:১০মিনিটে  পৌর শহরের কৃষি ব্যাংক  সংলগ্ন ব্যস্ততম সড়ক সহ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থানরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে এই লেবুর ঠান্ডা শরবত পান করান উত্তর ইসলামপুর যুব ঐক্য মু্ন্সীগঞ্জে আহ্বায়ক আল- মামুন সুজন ।

চার্জার ভ্যান চালক সোলেমান আলী জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচণ্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। আজ  সংগঠনের এমন ব্যতিক্রমী উদ্যোগে আমরা এই ঠাণ্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো। 

সংগঠন টি আহ্বায়ক আল- মামুন সুজন  আমাদের কে  জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বেড় হলে প্রচণ্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য এই উদ্যোগ গ্রহণ করি। গুড় ও লেবুর মিশ্রিত ঠাণ্ডা শরবত শরীর অনেক সতেজ করে। 

তিনি আরও জানান, রাস্তায় বেড় হলে রোদ থেকে কিছুটা রক্ষার জন্য ছাতা ও একটি পানির বোতল সঙ্গে নিতে। যাতে হিটস্ট্রোকের মতো ঝুঁকি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি।

উক্ত সময় আরো উপস্থিত ছিলেন উত্তর ইসলামপুর যুব ঐক্য মু্ন্সীগঞ্জের  সদস্য সচিব আবুল হাসেম বাবু, রবিউল আউয়াল রাবু, আহসান কবির সুমন,পাভেল, আমির, লিটন,শাকিল,সিহাব গাজী , রাহুল বন্ধু মহল সহ সংগঠনের সকল সদস্য বৃন্দ উপস্হিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত