তারেকের স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে কি না, রায় ১৩ এপ্রিল

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৭ এপ্রিল ২০২২, ১১:০৩ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১৪:৩২

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে কি না এ বিষয়ে আপিল বিভাগের রায় ১৩ এপ্রিল। বৃহস্পতিবার (৭ এপ্রিল) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

শুনানি শেষে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, 'দুদকের দায়ের করা দুর্নীতি মামলার বিষয়ে তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের আবেদনের ওপর আজ (বৃহস্পতিবার) দুই পক্ষের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ১৩ এপ্রিল আদেশের জন্য দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগ।'
 
এর আগে, মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে ২০১৭ সালে ১২ এপ্রিল রায় দেন হাইকোর্ট। একইসঙ্গে জোবায়দা রহমানকে আট সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণেরও নির্দেশ দিয়েছিলেন। ওই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন জোবায়দা রহমান।

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে রাজধানীর কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক।

মামলায় তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও তার মা ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে একই বছর জোবায়দা রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুলের শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল রায় দেন হাইকোর্ট।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত