তথ্য গোপনের অভিযোগে জাহাঙ্গীরের বিরুদ্ধে দুদকে অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ মে ২০২৩, ১০:৫২ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ২৩:৫৭

জাহাঙ্গীর আলম [ফাইল ছবি]

এবার হলফনামায় তথ্য গোপনের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আসন্ন সিটি নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুদকে অভিযোগ দিয়েছেন আতিকুল ইসলাম। তিনি গাজীপুর সিটি নির্বাচনে গণফ্রন্ট সমর্থিত মেয়র প্রার্থী।

মঙ্গলবার (২ মে) দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দেন আতিকুল। অভিযোগে আতিকুল ইসলাম উল্লেখ করেছেন, গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলম হলফনামায় সম্পদ গোপন করেছেন। বিষয়টি তারই নির্বাচনি হলফনামায় উঠে এসেছে। জাহাঙ্গীর আলমের ২০১৯-২০ ও ২০২০-২১ অর্থবছরের আয়কর রিটার্ন/বিবরণীতেও সম্পদ গোপন ও আয়-ব্যয়ের হিসাবে গরমিল দেখা গেছে। মহানগরের ছয়দানা-হারিকেন এলাকায় তার বাড়ির আধুনিক লিফট, দুই ডজন এসি, ফ্রিজ, টিভি, কম্পিউটার, ল্যাপটপসহ ইলেকট্রনিক সামগ্রী দেখিয়েছেন ১ লাখ ৭৫ হাজার টাকা। কনফারেন্স টেবিল ও অর্ধশতাধিক চেয়ার, খাট, রাজকীয় সোফাসহ আসবাবপত্র দেখিয়েছেন ১ লাখ ৫০ হাজার টাকা। দুদক অনুসন্ধান করলে ৫ কোটি টাকার গরমিল বেরিয়ে আসবে বলে আমি বিশ্বাস করি।

তিনি আরও উল্লেখ করেন, আয়কর অফিসের কতিপয় কর্মকর্তার যোগসাজশে জাহাঙ্গীর আলম আয়কর রিটার্নে ব্যাপক গরমিল করেছেন। একজন সচেতন নাগরিক হিসেবে আমার কাছে তার হলফনামার তথ্য গরমিল মনে হয়েছে। এজন্য অভিযোগ দিয়েছি। অভিযোগের একটি অনুলিপি নির্বাচন কমিশনেও পাঠিয়েছি।

দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার বলেন, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। আমাদের বাছাই কমিটি আছে। তাদের বাছাইয়ের পর যদি তদন্তযোগ্য হয় তাহলে সুপারিশ নিয়ে অনুমোদনের জন্য ঢাকায় পাঠানো হবে। পরে ঢাকা থেকে যাচাই-বাছাই শেষে আমাদের অনুমতি দেবে। পরে আমরা অভিযোগের তদন্ত কার্যক্রম শুরু করবো।

এ বিষয়ে জানতে জাহাঙ্গীর আলমের মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত