ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট থাকলেও দীর্ঘসময় গাড়িকে থেমে থাকতে হচ্ছে না

  টাঙ্গাইল প্রতিবেদক

প্রকাশ: ৯ এপ্রিল ২০২৪, ১১:১৩ |  আপডেট  : ১৩ জুন ২০২৪, ০৭:১২

অতিরিক্ত যানবাহনের চাপ এবং কয়েকটি গাড়ি বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বঙ্গবন্ধু সেতু থেকে কালিহাতী উপজেলার পৌলী পর্যন্ত ১৪ কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর থেকে এ যানজটের সৃষ্টি হয় বলে জানিয়েছে পুলিশ। তবে যানজট থাকলেও একই স্থানে দীর্ঘসময় গাড়িকে থেমে থাকতে হচ্ছে না। ধীরগতিতেই চলছে গাড়ি।

দূরপাল্লার গণপরিবহনের পাশাপাশি এই মহাসড়কে মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহনও বেড়েছে। এছাড়া খোলা ট্রাক, বাস ও পিকআপ করে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে পৌঁছাচ্ছে অনেককেই। তবে একেবারে যানজটে পড়ে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হচ্ছে না ঘরমুখো মানুষদের।

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্র জানায়, রোববার রাত ১২ টা থেকে সোমবার রাত ১২ টা পর্যন্ত ৪৩ হাজার ৪২৭টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার করেছে।

এদিকে পুলিশ জানিয়েছে, ভোরে মহাসড়কের বিভিন্ন স্থানে কয়েকটি যানবাহন বিকল হওয়া এবং অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাজেদুর রহমান বলেন, রাতে সেতুর ওপর দুর্ঘটনা ঘটেছিল, যার ফলে টোল বন্ধ ছিল। তাতেই গাড়ির চাপ বেড়ে জটলার সৃষ্টি হয়েছে। এখন ধীরে ধীরে স্বাভাবিক হতে চলেছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত