ঢাকার সড়কে বেড়েছে গণপরিবহন-যাত্রী, চলছে না দূরপাল্লার বাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ নভেম্বর ২০২৩, ১১:২৪ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ২২:৫০

বিএনপি ও জামায়াতের ডাকা দ্বিতীয় দফার অবরোধের দ্বিতীয় দিনে ঢাকার সড়কে বেড়েছে গণপরিবহন চলাচল। সেই সঙ্গে বেড়েছে সাধারণ যাত্রীও। তবে আজও চলছে না দূরপাল্লার বাস।

সকালে গাবতলী এলাকায় পুলিশের দৃশ্যমান উপস্থিতিও ছিল না। দেখা যায়নি অবরোধ সমর্থনকারী পিকেটারদেরও। গাবতলী, টেকনিক্যাল এলাকা ঘুরে দেখা গেছে, আন্তঃজেলা ও রাজধানীর অভ্যন্তরে চলা গণপরিবহন যেমন বেড়েছে, তেমনি চলাচল বেড়েছে ব্যক্তিগত যানবাহনও। 

সকালে দেড় ঘণ্টা সরেজমিনে দেখা যায়, শুভযাত্রী, এ. কে পরিবহন, বৈশাখী, ইতিহাস, সাভার পরিবহন, ডি লিঙ্ক, এসবি লিঙ্ক, ওয়েলকাম সেলফি, লাভলী ঠিকানা পরিবহন, রাজধানী পরিবহন, অভিযাত্রী, বিহঙ্গ, ধামরাই পরিবহন, লাব্বাইক, মৌমিতা, নিরিবিলি পরিবহন, বসুমতি পরিবহনের বাস চলাচল করছে। তবে চলতে দেখা যায়নি দূরপাল্লার যাত্রী গণপরিবহন।

জরুরি সেবা, ওষুধ, সিটি কর্পোরেশনের ময়লার গাড়ি, কুরিয়ার সার্ভিস, ইটবাহী গাড়ি, রিকশা, ভ্যান, সিএনজি, মোটরসাইকেল, কাভার্ডভ্যান, ট্রাক, মিনি ট্রাক, পিকআপ, অ্যাম্বুলেন্স চলাচল করছে। 

পরিবহন শ্রমিকরা বলছেন, মালিক ও পরিবহন শ্রমিক নেতাদের পক্ষ থেকে বাস চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে। যে কারণে গতকালকের তুলনায় বেড়েছে যানবাহন।

আশিক মিয়া নামে ডি লিঙ্ক পরিবহনের একজন চালক বলেন, নির্দেশনা আছে, বাস চালানোর, আছে আতঙ্কও।

ধামরাই পরিবহনের একটি বাসের হেলপার হুজ্জাতুল ইসলাম বলেন, ঢাকা-ধামরাই চলাচল করছি। গতকালও বাস চালাইনি। আচমকা আগুন দেওয়া হচ্ছে বাসে। জীবনের মায়া সবার আছে। কিন্তু মালিকপক্ষের নির্দেশনাও মানতে হচ্ছে। কাজ না করলে খাবো কী।

সাভার পরিবহনের যাত্রী নজরুল ইসলাম বলেন, গতকাল অনেক কষ্টে বাস পেয়েছিলাম। আজ গাবতলীতে সহজেই বাস পেয়েছি। তবুও বাসের সংখ্যা হাতেগোনা৷ 

তবে ঢাকা-গোপালগঞ্জ দিগন্ত পরিবহনের কাউন্টার মাস্টার মো. মমিন জানান, আজও দূরপাল্লার বাস চলছে না। প্রস্তুতি আছে, তবে যাত্রী সংকট। 

গাবতলীর পর্বত সিগন্যাল, গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল ও মাজার রোড সিগন্যাল মোড়ে তিনটি পৃথক শান্তি ও উন্নয়ন সমাবেশের মঞ্চ সাজিয়েছে স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও পরিবহন শ্রমিকরা। তবে নেতাকর্মীদের উপস্থিতি হাতেগোনা। 

জানতে চাইলে দারুস সালাম জোনের সহকারি পুলিশ কমিশনার মফিজুর রহমান পলাশ বলেন, অবরোধে পিকেটিং নেই গাবতলীতে। ট্র্যাফিক সদস্যরা সড়কে শৃঙ্খলায় কাজ করছেন। যানবাহন চলাচল বেড়েছে। অপ্রীতিকর কিছু যাতে না ঘটে সেজন্য পুলিশও সতর্ক অবস্থায় আছে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত