ডোনাল্ড লু’র চিঠিতে তফসিল ঘোষণায় প্রভাব পড়বে না

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২৩, ১৫:১৯ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৩:৫০

বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে চিঠি দিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। এই চিঠি তফসিল ঘোষণার বিষয়ে কোনো প্রভাব ফেলবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব ও মুখপাত্র মো. জাহাংগীর আলম।

মঙ্গলবার (১৪ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব এ কথা বলেন।

সংলাপের জন্য চিঠি পাঠিয়েছেন ডোনাল্ড লু, এই বিষয়ে ইসি কনসার্ন কি? তফসিলে প্রভাব পড়বি কি না? প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, অবশ্যই না। ডোনাল্ড লুর চিঠি সংলাপের কি না এই বিষয়ে কমিশন অবগত নয়। কমিশন তার নিজস্ব গতিতে সাংবিধানিক আলোকে যেভাবে রোডম্যাপ প্রস্তুত করেছে সেভাবে কাজ করবে।

রাজনৈতিক দলের বিরোধিতার মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি কোনো তৎপরতা রয়েছে কি না প্রশ্নে ইসি সচিব বলেন, এ জাতীয় কোনো কিছু, এ ধরনের কোনো থ্রেট নেই। যার কারণে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে যে সভা করা হয়েছে তাতে প্রয়োজনীয় নির্দেশনা হয়েছে। তারা সবকিছু দেখবে। 

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে বিশেষ কোনো নিরাপত্তা জোরদারের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সচিব জানান, আইন শৃঙ্খলা রক্ষা করা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাজ। তারাই দেখবে। কমিশন ইতোমধ্যে সংশ্লিষ্টদের জানানো হয়েছে।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত