ডেঙ্গু মশার কামড়ে প্রাণহানি থামছেই না, আরও ১৫ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪৬ |  আপডেট  : ১২ জুন ২০২৪, ০৫:১৪

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও তিন হাজার ১২৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে তিন হাজার ১২৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৭৪ জন ও ঢাকার বাইরে দুই হাজার ৩৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে তিন হাজার ৯৯ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮১০ জন ও ঢাকার বাইরে দুই হাজার ২৮৯ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন ঢাকায় ও ঢাকার বাইরে ১০ জন।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৪৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৬১৭ জন ও ঢাকার বাইরে ৩২৬ জন।

চলতি বছরের ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ৯৩ হাজার ৮৮১ জন। এর মধ্যে ঢাকায় ৮০ হাজার ৪৯০ জন ও ঢাকার বাইরে এক লাখ ১৩ হাজার ৩৯১ জন।

চলতি বছরের এ পর্যন্ত এক লাখ ৮২ হাজার ৭৮২ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৬ হাজার ২৯২ জন ও ঢাকার বাইরে এক লাখ ছয় হাজার ৪৯০ জন

বর্তমানে সারাদেশে ১০ হাজার ১৫৬ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় তিন হাজার ৫৮১ জন ও ঢাকার বাইরে ছয় হাজার ৫৭৫ জন।

এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৪ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৫ শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত