ডেঙ্গুতে ঝড়ে গেল বক্ষব্যাধি হাসপাতালের চিকিৎসকের প্রাণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ১৩:৩৯ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৯:২৫

জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের (এনআইডিসিএইচ) ডা. আসাদ শিকদার ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।রোববার (১৬ অক্টোবর) সন্ধ্যায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ডা. আসাদ শিকদারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার সহকর্মী জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের (এনআইডিসিএইচ) পালমোনলজির ফেইজ-বি’তে অধ্যয়নরত ডা. মুশফিক নেওয়াজ আহমেদ।

তিনি বলেন, আসাদ শিকদার মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে সকালে ভর্তি হয়েছিলেন। দুপুরে শারীরিক অবস্থা আরও খারাপের দিকে যায়। সবশেষ তার প্লাটিলেট ছিল এক লাখ ১০ হাজার। পরে সন্ধ্যায় মারা যান তিনি।

জানা যায়, ডাক্তার আসাদ ডেঙ্গু ও এনসেফালাইটিসে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী-সন্তান, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।এদিকে ওই চিকিৎসকের মৃত্যুতে শোক জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।  

শোকবার্তায় বলা হয়, রোববার রাতে ডা. আসাদ শিকদার চলে গেছেন না ফেরার দেশে। তার মৃত্যুর কারণ সাসপেক্টেড ডেঙ্গু এনসেফালাইটিস। এ ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তর শোকাহত।

আরও বলা হয়, ডা. আসাদ ছিলেন ৩৩তম বিসিএসের চিকিৎসক। তিনি জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের ফেইজ-বি রেসিডেন্ট হিসেবে ডেপুটেশনে ছিলেন। তিনি ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এরপর ৩৩তম বিসিএসে যোগদান করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত