ডেঙ্গুতে একদিনে ২১ জনের মৃত্যু, নতুন রোগী ৩০১৫  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০০ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ১৭:০৩

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ঢাকায় ১০ জন এবং ঢাকার বাইরে ১১ জন ছিলেন। এ নিয়ে এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হলো ৮৬৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া নতুন রোগীর সংখ্যা ৩ হাজার ১৫ জন। তাদের মধ্যে ৮৫৭ জন ঢাকার এবং ঢাকার বাইরে ২ হাজার ১৫৮ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।স্বাস্থ্য অধিদফতর জানায়, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১০ হাজার ২৬৩ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই ৩ হাজার ৮১৯ জন। আর বাকি ৬ হাজার ৪৪৪ জন ঢাকার বাইরে অন্য বিভাগে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১ লাখ ৭৬ হাজার ৮১০ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬৮০ জন।

২০২২ সালে ডেঙ্গুতে মোট ২৮১ জনের মৃত্যু হয়। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত