‘ডেইরি আইকন’ এ ভূষিত হলো মুন্সীগঞ্জের ডাচ ডেইরি লিমিটেড

  স্টাফ রিপোর্টার

প্রকাশ: ১ জুন ২০২৪, ১৬:১৮ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৮

বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে আজ (শনিবার) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে প্রাণিস্পদ অধিদপ্তর এক অনুষ্ঠানের মাধ্যমে মুন্সীগঞ্জের লৌহজংয়ের সাতঘড়িয়ায় অবস্থিত ডাচ ডেইরি লিমিটেডকে ‘ডেইরি আইকনে’ খেতাবে ভূষিত করা হয়।  

অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান প্রতিষ্ঠানটি ব্যবস্থাপনা পরিচালক মো. জিল্লুর রহমান রিপন মৃধার হাতে ক্রেষ্ট ও সম্মাননা স্মারক তুলে দেন । 

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রধান মন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এমিরেটরস ডা. এবিএম আব্দুল্লাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহা পরিচালক ডা. মো. রিয়াজুল হক। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মাহমুদ বেলাল হায়দার। 

ডাচ ডেইরির ম্যানেজিং ডিরেক্টর মো. জিল্লুর রহমান রিপন মৃধা বলেন, সরকারের পক্ষ থেকে আজ যে স্বীকৃতি পেলাম তাতে আগামীতে আমাদের এই খাতকে আরো সমৃদ্ধি করার জন্য উৎসাহিত করেছে। এটি আমাদের জন্য গর্বের। আমরা জনগণকে ভাল কিছু দিতে পারছি বলেই সরকার আমাদের আজ স্বীকৃতি দিচ্ছে। এ জন্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়সহ সরকারকে অসংখ্য ধন্যবাদ।

তিনি আরো বলেন, সরকার আমাদের পাশে থাকলে ভবিষ্যতে দেশে উৎপাদিত দুধ দেশের চাহিদা পূরণ করেও আমরা বিদেশে রপ্তানি করতে সক্ষম হবো। বিদেশ থেকে আমারদের আর বৈদেশিক মুদ্রা খরচ করে দুধসহ দুগ্ধজাত সকল পণ্য আমদানি করতে হবে না। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত