ডিবির হেফাজতে সাবেক লেফটেন্যান্ট জেনারেল হাসান সারওয়ার্দী  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১৮:০৫ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৭:০৬

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কথিত উপদেষ্টাকে নিয়ে ষড়যন্ত্রের অভিযোগে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে তাকে গ্রেপ্তারে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।তিনি বলেন, বিতর্কিত সাবেক এই সেনা কর্মকর্তাকে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে ডিবি কার্যলয়ে নেয়া হচ্ছে বলে জানা গেছে।

এর আগে আজ মঙ্গলাবার বিকেলে সংবাদ সম্মেলনে চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করা হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এর কিছুক্ষণ পরেই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করে ডিবি সদস্যরা।

গত শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন করে বিএনপি। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘উপদেষ্টা’ পরিচয়ে ইংরেজিতে বক্তব্য দেন মিয়ান আরাফি নামে এক ব্যক্তি। তাকে সেখানে নিয়ে যান বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী।

পরে সংবাদ সম্মেলনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে নানা আলোচনা শুরু হয়। একপর্যায়ে বিষয়টি নজরে এলে জো বাইডেনের উপদেষ্টা আসার খবর নাকচ করে যুক্তরাষ্ট্র দূতাবাস।

পরবর্তীতে রোববার (২৯ অক্টোবর) বিমানবন্দর থেকে আটকের পর গ্রেপ্তার দেখানো হয় বাইডেনের কথিত উপদেষ্টা মিয়ান আরাফিকে। সেই সঙ্গে বিএনপি নেতা মো. ইশরাক হোসেন ও সেনা কর্মকর্তা সারওয়ার্দীর বিরুদ্ধেও মামলা হয়।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত