টোকিও অলিম্পিকে আরও তিন বিশ্ব রেকর্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ আগস্ট ২০২১, ১২:০৭ |  আপডেট  : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫১

টোকিও অলিম্পিকে হলো আরও তিন বিশ্ব রেকর্ড। সাইক্লিংয়ে দু’টি আর শ্যুটিংয়ে হয়েছে একটি। এগারোতম দিনে তিন বিশ্ব রেকর্ড হলো টোকিও অলিম্পিকে। সাইক্লিংয়ের নারীদের দলগত পারস্যুটে জার্মানি এবং টিম স্প্রিন্টে চীন গড়েছে নতুন রেকর্ড। আর শ্যুটিংয়ে ৫০ মিটার থ্রি পজিশনস রাইফেলে ৪৬৬ স্কোর করে রেকর্ড বুকে নাম তুলেছেন চীনের চ্যাংহং ঝ্যাং।

ব্যাডমিন্টনের নারী দ্বৈতে প্রথম স্বর্ণ জিতেছে ইন্দোনেশিয়া। চীনকে হারিয়ে গ্রেইসিয়া পলি ও আপ্রিয়ানি রাহায়ু চলতি আসরেও দেশকে প্রথম স্বর্ণ এনে দিয়েছেন।
 
ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম স্বর্ণের দেখা পেয়েছে পুয়ের্তো রিকো। নারীদের ১০০ মিটার হার্ডলসে এই কীর্তি গড়েছেন ২৪ বছর বয়সী জেসমিন কামাচো কুইন। ৩০ লাখ জনসংখ্যার দেশটির এটি দ্বিতীয় অলিম্পিক স্বর্ণ।

ট্র্যাকে পড়ে গিয়েও দারুণভাবে ঘুরে দাঁড়ালেন ডাচ অ্যাথলেট সিফান হাসান। হিট থ্রিতে ৪ মিনিট ৫ দশমিক এক সাত সেকেন্ড নিয়ে সবার সেরা হয়ে সেমিতে গেছেন এই ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন।

তিনবারের স্বর্ণজয়ী অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো নারী হকির সেমিফাইনালে উঠেছে ভারত। ২২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে একমাত্র গোলটি করেন গুরজিত কর। সেমিতে প্রতিপক্ষ আর্জেন্টিনা।

নারী ফুটবলের সেমিতে হেরে গেছে এই ইভেন্টের সবচেয়ে বেশি- চার স্বর্ণজয়ী যুক্তরাষ্ট্র। ১-০ গোলের জয়ে ফাইনালে ওঠা কানাডা বৃহস্পতিবার সুইডেনের মুখোমুখি হবে।

মানসিক অবসাদের কারণে একক ইভেন্টের চার ফাইনাল থেকে নাম প্রত্যাহার করলেও মঙ্গলবার শেষটিতে অংশ নিতে যাচ্ছেন সিমোনে বাইলস। এই বিম ইভেন্টে রিওতে রৌপ্য ছিল মার্কিন তারকা জিমন্যাস্টের।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত