টি-টোয়েন্টিতে লজ্জার রেকর্ড, ১৫ রানেই অলআউট!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ১০:১২ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৭:১৫

বিগ ব্যাশে আজ এক বিরল রেকর্ড গড়লো সিডনি থান্ডার্স। মাত্র ১৫ রানে সবগুলো উইকেট হারিয়ে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বনিম্ন স্কোরের নজির গড়লো দলটি। অ্যাডিলেইড স্টাইকার্সের বিপক্ষে খেলতে নেমে লজ্জার এই রেকর্ড গড়ে তারা।

সিডনি শোগ্রাউন্ড স্টেডিয়ামে শুক্রবার টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে অ্যাডলেইড স্টাইকার্স। জবাব দিতে নেমে মাত্র ৫ ওভার ৫ বলে সবগুলো উইকেট হারিয়ে ফেলে রাইলি রুশো-অ্যালেক্স হেলসদের মতো তারকা ক্রিকেটার নিয়ে গড়া সিডনি। অ্যাডিলেইড জয় পায় ১২৪ রানে।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এর আগে সর্বনিম্ন স্কোর ছিল ২১; ২০১৯ সালে চেক রিপাবলিকের ২৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে রেকর্ডটি গড়েছিল তুরস্ক। আর বিগ ব্যাশের ইতিহাসে ছিল ৫৭; ২০১৫ সালে মেলবোর্ন স্টার্সের ১৬৯ রানের জবাবে করেছিল মেলবোর্ন রেনেগেডস।

আগে ব্যাট করতে নামা অ্যাডিলেইডের শুরুটা হয় ম্যাথিউ শর্টকে হারিয়ে। ৯ রানে তার বিদায়ের পর আরেক ওপেনার জ্যাক ওয়েদারার্ল্ড উইকেট হারান ১০ রানে। এরপর ক্রিজে এসে দলের হাল ধরেন ক্রিস লিন। অপরপ্রান্তে অ্যাডাম হস ৪ রানে বিদায় নিলে লিনকে সঙ্গ দেন কলিন ডি গ্র্যান্ডহোম। গড়েন ৪১ বলে ৬৬ রানের জুটি।

ছুটতে থাকা এই জুটি ভাঙেন ডগেট। ৩৬ রান করে সাঝঘরে ফেরেন লিন। কিছুক্ষণ পর ৩৩ রান করা গ্র্যান্ডহোমকেও ফেরান ডগেট। এরপর কেউ তেমন ভালো সংগ্রহ করতে পারেনি। থমাস কেলি ও হ্যারি নিয়েলসন সমান ১৩ রান করার পর রশিদ খান এস ৯ রান করে বিদায় নেন। ১৩৯ রান সংগ্রহ করতে পারে অ্যাডিলেইড।  

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় বলে উইকেট হারায় সিডনি। এরপর প্রতি ওভারে চলতেই থাকল ব্যাটসম্যানদের আসা-যাওয়ার পালা। পুরো ৬ ওভার না হতেই সবগুলো উইকেট হারিয়ে ফেল দলটি। কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক; বরং শূন্য রানে বিদায় নেন চারজন ব্যাটার! 

অ্যাডিলেইডের পক্ষে পেসার থর্নটন ২.৫ ওভারে একটি মেডেনে মাত্র ৩ রান দিয়ে নেন ৫ উইকেট। অ্যাশটন অ্যাগারের ভাই ও অস্ট্রেলিয়ার হয়ে দুইটি ওয়ানডে খেলা পেসার ওয়েস অ্যাগার পান ৪ উইকেট; ২ ওভারে ৬ রান দিয়ে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত