টিকল না জাপার মহাসচিব চুন্নুর বিরুদ্ধে আপিল, বৈধই রইল প্রার্থিতা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৮ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৭:৫০

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৩ আসন থেকে প্রার্থী হওয়া জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নুর মনোনয়নপত্র বাতিল চেয়ে করা আপিল নামঞ্জুর করে রায় দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে তার প্রার্থিতা বৈধই রয়ে গেল।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা এ রায় দেন।এর আগে, গত ৮ ডিসেম্বর কিশোরগঞ্জ-৩ আসনে চুন্নুর মনোনয়নপত্র বাতিল চেয়ে আপিল করে ওই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাসিরুল ইসলাম খান।

শুক্রবার (৮ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে নিজের প্রার্থিতা ফিরে পাওয়ার আপিল করার সময় চুন্নুর প্রার্থিতা বাতিলের আপিলও করেন তিনি। মুজিবুল হক চুন্নু এ আসনের বর্তমান সংসদ সদস্য। অবশ্য আপিলকারী নিজেও প্রার্থিতা ফিরে পেয়েছেন।

এর আগে মনোনয়নপত্র জমা শেষে বাছাইয়ে এ আসনে জাতীয় পার্টির মহাসচিবের মনোনয়নপত্র বৈধ ও নাসিরুলের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। ফৌজদারি মামলা থেকে অব্যাহতির কাগজ দেখাতে না পারায় এ সিদ্ধান্ত নিয়েছিল ইসি।

মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে নাসিরুল ইসলাম খান জানিয়েছিলেন, রূপালী ব্যাংক পুরানা পল্টন, কর্পোরেট শাখা থেকে পাঁচ কোটি ৭০ লাখ টাকা ঋণের বিপরীতে গ্যারান্টার মজিবুল হক দীর্ঘদিন খেলাপি আছেন। অতএব সে কিভাবে এমপি মনোনয়নের জন্য আবেদন করতে পারে। তার মনোনয়ন আইন মোতাবেক বাতিলযোগ্য।

তিনি আরও অভিযোগ করেন, বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট গোপন করে মনোনয়নের জন্য কাগজপত্র দাখিল করেছেন চুন্নু, যার জরুরি ভিত্তিতে তদন্ত হওয়া দরকার।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত