টিএসসিতে আজ দেখানো হবে ‘হাওয়া’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩৩ |  আপডেট  : ১৪ এপ্রিল ২০২৪, ২২:২৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে শুরু হয়েছে  ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৯’। দুই বাংলার চলচ্চিত্রের সব চেয়ে বড় এ আয়োজনে আজ [৬ ফেব্রুয়ারি] সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদর্শিত হবে বিগত বছরে দেশের সবচেয়ে আলোচিত চলচ্চিত্র ‘হাওয়া’।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে গতকাল ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এ উৎসব, চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ড. মুহাম্মদ সামাদ, এসকিউ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সোহেল আহমেদ, মুক্তিযোদ্ধা ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক হাবিবা রহমান প্রমুখ।

বিজ্ঞাপন

পাঁচদিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বাংলা ভাষার ১৮টি ধ্রুপদি ও সমসাময়িক বাংলা চলচ্চিত্র, দুটি স্বল্পদৈর্ঘ্য ও দুটি প্রামাণ্যচিত্র। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি বাংলা চলচ্চিত্রপ্রেমীদের জন্য রয়েছে চলচ্চিত্র কুশলীদের সঙ্গে সরাসরি মতবিনিময় ও আলোচনায় অংশগ্রহণের সুযোগ

এবারের আসরের প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। উৎসবে প্রবেশের জন্য টিকিটের শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

এ উৎসবে হাওয়া ছাড়াও প্রদর্শিত হবে- গোলাপী এখন ট্রেনে, দামাল, সীমানা পেরিয়ে, মানিকবাবুর মেঘ ও আনন্দ অশ্রু, বেহুলা, ইন্টারভিউ, সাঁতাও, আবার তোরা মানুষ হ, বিউটি সার্কাস, চিত্রাঙ্গদা ইত্যাদি। এ ছাড়া প্রদর্শিত হবে দুটি স্বল্পদৈর্ঘ্য ও একটি প্রামাণ্যচিত্র।
বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের স্মরণ ও বাংলা সিনেমাকে চলচ্চিত্রপ্রেমীদের কাছে প্রচার ও প্রসারের লক্ষ্যে ২০০২ সাল থেকে এ উৎসবের ২০টি আসর সাফল্যের সাথে আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত