টানা ৪ হারে পয়েন্ট টেবিলের তলানিতে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ১২:৪৯ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১৭:৩৫

বিশ্বকাপে প্রথম রাউন্ডের ম্যাচ শেষে (প্রতিটি দলের একটি করে ম্যাচ শেষে) পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান ছিল চতুর্থ স্থানে। আজকের ম্যাচসহ টানা চার ম্যাচ হেরে ওয়ানডে বিশ্বকাপে পয়েন্ট টেবিলের তলানিতে চলে গেছে বাংলাদেশ। ৫ ম্যাচ শেষে টাইগারদের নামের পাশে মাত্র ২ পয়েন্ট, নেট রানরেট -১.২৫৩।

আফগানদের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। যে জয় টাইগারদের দিয়েছিল সেমিফাইনালে খেলার স্বপ্ন। কিন্তু পরের চার ম্যাচে হেরে সেই স্বপ্নে বড়সড় ধাক্কাই খেল লাল সবুজের প্রতিনিধি দল।

বাংলাদেশের মতো ২ পয়েন্ট করে আছে নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডেরও। তবে তারা প্রত্যেকেই সাকিব বাহিনীর চেয়ে নেট রানরেটে এগিয়ে। তারা একটি করে ম্যাচও কম খেলেছে বাংলাদেশের তুলনায়।

১০ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে স্বাগতিক ভারত। ৮ পয়েন্ট করে আছে যথাক্রমে টেবিলের দুই ও তিনে থাকা দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের। অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আফাগানিস্তানের পয়েন্ট ৪ করে। টেবিলে তাদের অবস্থান যথাক্রমে চার, পাঁচ ও ছয়ে।

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মঙ্গলবার (২৪ অক্টোবর) ১৪৯ রানে হেরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে প্রোটিয়ারা ৩৮২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। দলের পক্ষে সেঞ্চুরি করেন কুইন্টন ডি কক। জবাবে ২৩৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। হারের ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ করেন ১১১ রান।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত