টানা মৃত্যুশূন্যের পর ফের দুইজনের মৃত্যু, শনাক্ত ১০৮

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৮ মার্চ ২০২২, ১৯:০৪ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৮:২৭

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১৪ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ১০৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৪৬৫ জনে। শুক্রবার (১৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৫৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৮ হাজার ৬২০ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৩২২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ২৭৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩৭ লাখ ১ হাজার ৭০২টি।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ১৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত দুজনের মধ্যে একজন পুরুষ ও একজন নারী রয়েছেন। মৃত দুজনের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন ও ১০০ বছরের ঊর্ধ্বে একজন রয়েছেন।

মৃত দুজনের মধ্যে ঢাকা বিভাগের একজন ও চট্টগ্রাম বিভাগের একজন রয়েছেন। মৃত দুজনই সরকারি হাসপাতালে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৭৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৩ হাজার ৯৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ৭ হাজার ৬১৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৫ হাজার ৪৮৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত