টাঙ্গাইলের ৬ ইউপিতে ভোটগ্রহণ চলছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৩, ১২:৩৬ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৩:৪৩

টাঙ্গাইলের সখীপুর ও কালিহাতী উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। ব্যালট পেপারের মাধ্যমে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সোমবার সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। ভোটাররা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছেন।

সখীপুর উপজেলায় ভোট গ্রহণ চলা চারটি ইউনিয়ন হচ্ছে- কালিয়া, বড়চওনা, হাতিবান্ধা ও হতেয়া-রাজাবাড়ি এবং কালিহাতী উপজেলার দুইটি ইউনিয়ন হচ্ছে- বীরবাসিন্দা ও পারখী।

হাতিবান্ধা ইউনিয়নের তক্তারতলা গ্রামের সবুজ বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ভোটারদের লাইনে অপেক্ষারত স্থানীয় বাসিন্দা কুলসুম বেগম (৪০) বলেন, “বিশ বছর ধরে আমি নিয়মিত ভোট দেই। এবারও পছন্দের পার্থীকে ভোট দিব। তাই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছি।”

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে নির্বাচনী এলাকায়।

এ ছাড়াও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টহল রয়েছে পুরো নির্বাচনী এলাকায়।

তিনি আরও জানান, ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এসব ইউনিয়নে মোট ভোটার রয়েছে এক লাখ নয় হাজার ১৫৮ জন।

নির্বাচন কর্মকর্তা মতিয়ুর বলেন, “শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে, এখনও কোথাও অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। আশা করছি সুষ্ঠুভাবেই নির্বাচন শেষ করতে পারব।”

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত