টস জিতে ব্যাটিংয়ে এক পেসারের বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩, ১১:১৮ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৬

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। অভিষেক হয়েছে ব্যাটসম্যান শাহাদাত হোসেনের। 

প্রথম শ্রেণির ক্রিকেটে ২২ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে শাহাদতের। ৪০ ইনিংসে শতক করেছেন দুটি, অর্ধশতক ১১টি। গড় ৩৬.৩৯, সর্বোচ্চ ইনিংস ১৫৯ রানের।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সাজিয়েছে স্পিননির্ভর দল। একাদশে তিন স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান। একমাত্র পেসার শরীফুল ইসলাম। 

নিউজিল্যান্ডের একাদশেও তিন স্পিনার। তবে সফরকারীরা বাংলাদেশের চেয়ে একজন পেসার বেশি খেলাচ্ছে। অধিনায়ক টিম সাউদির সঙ্গে আছেন কাইল জেমিসন। এই ম্যাচ দিয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে বাংলাদেশের যাত্রা শুরু হচ্ছে। 

চোট ও ছুটির কারণে দলের পাঁচ ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহেমদ ও ইবাদত হোসেনকে পাচ্ছে না বাংলাদেশ। তাই বাংলাদেশ এই সিরিজে খেলবে অনেকটা অনভিজ্ঞ দল নিয়ে। অন্যদিকে নিউজিল্যান্ড এসেছে পূর্ণশক্তির দল নিয়ে। নিউজিল্যান্ড একাদশের তিন স্পিনার ইশ সোধি, এজাজ প্যাটেল ও গ্লেন ফিলিপস।

নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, নাঈম হাসান ।

টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে, টম ল্যাথাম, কেইন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটকিপার), গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, ইশ সোধি, এজাজ প্যাটেল।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত