টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ নভেম্বর ২০২৩, ১৪:১৬ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৪:০৪

দিল্লিতে চলছে বায়ুদূষণ। গত তিন দিন ধরে ক্রিকেটারদের সুস্থ থাকাই ছিল বড় চ্যালেঞ্জ। বাংলাদেশ ও শ্রীলঙ্কা সেই চ্যালেঞ্জ জয় করেছে। বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে খেলতে নামছে। টসে জিতে বাংলাদেশ ফিল্ডিং নিয়েছে।

শিশিরের কারণে রাতে বল করা কঠিন হবে ভেবেই সাকিব আল হাসান আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। তানজিম হাসান সাকিব মোস্তাফিজুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন। শ্রীলঙ্কা দলে দুটি পরিবর্তন, ধনঞ্জয়া ও কুশল পেরেরা ঢুকেছেন করুণারত্নে ও হেমন্তের বদলে।

এশিয়ার দুই প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলঙ্কা দিল্লিতে মুখোমুখি হচ্ছে। বায়ুদূষণের কারণে অনুশীলনে ভোগান্তির পর অরুণ জেটলি স্টেডিয়ামে নামছে তারা। গাণিতিকভাবে এখনও বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা টিকে আছে লঙ্কানদের। অন্যদিকে সবার আগে সেমিফাইনালের স্বপ্ন ভাঙা বাংলাদেশের চোখ চ্যাম্পিয়ন্স ট্রফিতে। ২০২৫ সালে পাকিস্তানে হতে যাওয়া টুর্নামেন্টের টিকিট পেতে সাকিব আল হাসানদের শীর্ষ আটে থেকে বিশ্বকাপ শেষ করতে হবে। এখন তারা ৯ নম্বরে। টানা ছয় ম্যাচ হারের বৃত্ত থেকে বেরিয়ে আসারও মিশন তাদের।

বাংলাদেশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, তানজিম হাসান, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা: পাথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক, উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, মাহিশ ঠিকশানা, কাসুন রাজিথা, দুষ্মন্ত চামিরা, দিলশান মাদুশাঙ্কা। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত