সোনার বাংলা গড়তে - সোনার আওয়ামী লীগের নেতৃত্বে

জয়বাংলা শ্লোগান উচ্চারণ করতে চাই    

  আলম শহিদ  

প্রকাশ: ৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৯ |  আপডেট  : ২৫ মার্চ ২০২৪, ২১:০২

আমাদের দেশের রাজনীতিতে একটা বন্ধা দসা চলছে।আমরা আমজনতা সাধারণজন তার ইতিবাচক অবসান এবং প্রগতি সম্পন্ন উত্তরণ চাই। অথচ হতাশা নিয়ে দেখছি  রাজনীতিতে ক্রমশই অদ্ভূতুরে শূন্যতাই সৃষ্টি হচ্ছে।গণমানুষের আস্থা ভলোবাসর প্রিয় দলে এখন কী করে এতো পরিমাণ(মুরাদ মার্কা)এম পি/মন্ত্রীর প্রাদুর্ভাব হচ্ছে! এ প্রশ্ন তাড়িয়ে বেড়াচ্ছে আমজনতাকে। এখানে বোদ্ধাদের কথা না হয় বাদই দিলাম।দলের ক্ষমতার চেয়ারে বসলেই  কী এখন সবার মাথা আর কথার ব্যামো শুরু হয়ে যায়? নাকি এখন এদের মগজে বিকৃতির করোনা ভাইরাস ঠাঁই নিয়েছে? তাই মনে হয় এদের যে অবস্থা, তা থেকে মুক্তির জন্য সকলকে আবার ভাষা শিক্ষার প্রাথমিক ক্লাসে ভর্তি করা দরকার।এদের ক্রমবর্ধমান অসংলগ্ন কথা বার্তা যে খোদ দলপ্রধান, রাষ্ট্রপ্রধান, সরকার প্রধানদেরকেও বিব্রত করে বারো বাজানোর তৈলসিক্ত বাঁশ হয়ে যাচ্ছে, তা না তারা, না সরকারের  মূলনীতি নির্ধারকরা, কেউ ই ঠিক গুরুত্ব দিয়ে নজর করছে না।ফলে এই বর্জ্য আবর্জনাই যুগপত দল আর আমাদের নৌকার তলায় কুড়োলের কোপ মারছে।

এখনি সময় এদের থামানো। জনতার দাবী এমন--হয় এদের থামান, নয় নামান।আমরা বাংলার সাধারণ জন বঙ্গবন্ধুর আওয়ামী লীগ চাই।এই সব অপগণ্ডদের নয়। মুক্ত কণ্ঠে জয় বাংলা বলতে চাই।চাই কুলাঙ্গার মুক্ত রাজনৈতিক প্রজ্ঞাময় দেশ বান্ধব, জনবান্ধব, মৌলবাদমুক্ত, মানবিক, শুদ্ধ রাজনৈতিক শিক্ষা-সংস্কৃতি সম্প্ন্ন মেধাবী সৎ মানুষ।যারা হাল ধরবে দলের চেতনা, বিজয় ও ঐতিহ্যের প্রতীক নৌকার হাল। কেননা আমদের স্মরণে রাখতে হবে এই যুগ হচ্ছে, স্যাটেলাইটের মহাজাগতিক বিশ্ববীক্ষার যুগ।আর আওয়ামী লীগের দায়িত্ব হচ্ছে আমজনতার জীবন মান, আশা আকাঙ্ক্ষা ও সময়ের  যথার্থ উত্তরণের  পথ তৈরী করা, নিশ্চিত করা।তাই আমরা চাই সেইসব কাণ্ডারী যারা মুক্তিযুদ্ধের বিচারে নিরাপোষ, মৌলবাদের ক্ষেত্রে ও খরগহস্ত  কিন্তু উন্নয়ন আর মানুষের জন্য  আপোষহীন নিবেদিতপ্রাণ, সনয়ও বাস্তবের পরীক্ষায় উত্তীর্ণ।

যারা পদ পেয়ে কথায়, কাজে, অসততা, অন্যায়, চামচা, ধামাধরা, স্বার্থপর, তেলবাজ, বেইমানদের হটিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যুগপোযুগী সোনার আওয়ামী লীগ কারীদের খুঁজে নিয়ে দলের হাল পাল পথদ্রষ্টা হিসেবে গণমানুষের  বিশ্বাস ও আস্থার গন্তব্যে পৌঁছার প্রাণের মাঝি করে তুলতে হবে। সেটাই আমাদের দাবীও প্রত্যাশা। কেননা আমরা নির্ভয়ে নিঃশঙ্ক চিত্তে  গলা ছেড়ে জয়বাংলা শ্লোগানে ঘোষণা করতে চাই  এদেশ নিরাপদ ক্ষুধা দারিদ্র্য মুক্ত মৌলবাদ কুসংস্কার নারী ও মানবিক মানুষের প্রাণভরে শ্বাস নেওয়ার যথার্থ সোনার বাংলা।

 আর এটা করতে হবে অবশ্য বঙ্গবন্ধুর জগৎজয়ী কন্যা আমাদের সকল বিজয়ের মরণ বিজয়ী দৃঢ় চিত্ত অগ্রসেনানী অথচ দয়া, মায়া, মমতা ও মানবিকতার  মানস কন্যা  শেখ হাসিনা যিনি পরাজিত হন না।
জয়বাংলা! জয়৫২বাংলা!! জয়বাংলা!!!
 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত