জয়পুরহাটের পাঁচবিবিতে দুই শত গ্রাহকের ১৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

  নিরেন দাস,জয়পুুরহাট

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৩, ১১:২৭ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৮:৪৫

জয়পুরহাটের পাঁচবিবিতে এনজিও খুলে দুইশত গ্রাহকের কাছ থেকে ১৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে কথিত এনজিও’র কর্মকতা আসাদুজ্জামান মানিক নামে এক ব্যক্তির বিরুদ্ধে। মুনাফা তো দূরের কথা এখন মূল টাকা ফেরত দিতে গড়িমসি করছেন কথিত এনজিওর এ কর্ণধার। টাকা ফেরত পেতে প্রতিদিন ধরনা দিচ্ছেন গ্রাহকেরা।
গ্রাহকদের অভিযোগ, পাঁচবিবি উপজেলার চাঁনপাড়া বাজারে এনজিও খুলে মুনাফার লোভ দেখিয়ে আমানত সংগ্রহ করেন আসাদুজ্জামান মানিক। ‘সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সংস্থা লিমিটেড’ আবার কখনো ‘আস্থা লিমিটেড’ কখনো ‘পল্লী মানবতার সেবা সংস্থা’ নামে এনজিও পরিচালনা করেছেন তিনি। ৭ বছরে দুইশ গ্রাহকের কাছ থেকে অন্তত ১৫ কোটি টাকা নিয়েছেন মানিক। আমানত হিসেবে রাখা ওইসব টাকা উদ্ধার করতে পারছেন না তাঁরা।
টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে কথিত এনজিওর কর্মকর্তা আসাদুজ্জামান মানিক সাংবাদিকদের বলেন, ‘প্রতিষ্ঠানটি নষ্ট হয়ে যাচ্ছে এবং সদস্যদের সঙ্গে বারবার কাউন্সিলিং করার চেষ্টা করছি। তারা কেউ মানছে না। তাই আমি আদালতের মাধ্যমে সদস্যদের নিশ্চয়তা দিয়েছি আমি অবশ্যই তাদের টাকা ফেরত দিব।
পরে বিষয়টি নিয়ে জয়পুরহাট জেলা সমবায় কর্মকর্তা ইসমাইল হোসেন সিরাজী’র সাথে কথা বললে তিনি বলেন, তার কোন নিবন্ধন নেই-তার নিবন্ধন চলতি বছরের গত শে ১৩ মার্চ বাতিল করা হয়েছে। এ ব্যাপারে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আমরা তাকে অফিসিয়ালি চিঠি পাঠিয়ে তরফ করবো বলেও এ কর্মকতা বলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত