জ্যেষ্ঠ অভিনেত্রী শর্মিলী আহমেদের দাফন সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৮ জুলাই ২০২২, ২১:৫৯ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০১:১৪

জ্যেষ্ঠ অভিনেত্রী শর্মিলী আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (৮ জুলাই) আসরের নামাজের পর দ্বিতীয় জানাজা শেষে রাজধানীর বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হয়। এর আগে জুমার নামাজের পর উত্তরা ১১ নম্বর সেক্টর মসজিদে অভিনেত্রীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৮ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে নিজ বাসায় মারা যান শর্মিলী আহমেদ। অভিনেতা শাহেদ আলী বলেন, ‘শর্মিলী আহমেদ ক্যানসারে আক্রান্ত ছিলেন, তার চিকিৎসা চলছিল। এরমধ্যে তাকে ২৯টি কেমোথেরাপি দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হলো না।’

শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে তার জন্ম। রাজশাহী বেতারের শিল্পী ছিলেন তিনি। তার প্রথম সিনেমা উর্দু ভাষায় নির্মিত ‘ঠিকানা’ মুক্তি পায়নি। ষাটের দশকে নায়িকা হিসেবে তিনি নাম কামিয়েছেন সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’, ‘আবির্ভাব’ সিনেমায়। কিছু উর্দু সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।

স্বামী পরিচালক রূপকারের (রকিব উদ্দিন আহমেদ) ‘পলাতক’ সিনেমাতেও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ। স্বাধীনতার পরে ‘রূপালী সৈকতে’, ‘আগুন’, ‘দহন’, ইত্যাদি সিনেমায় অভিনয় করেন। ‘আগুন’ সিনেমায় প্রথম তিনি মায়ের চরিত্রে অভিনয় করেন। এরপর থেকে সিনেমা-নাটকের মায়ের চরিত্রে তিনি অভিনয় করেন শেষ পর্যন্ত। 

এ পর্যন্ত প্রায় ৪০০ নাটকে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ তিনি কাজ করছিলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজের সিক্যুয়েল ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’-এ।

শর্মিলী আহমেদের তনিমা নামে একজন মেয়ে আছেন। তার ছোট বোন আরেক নিয়মিত অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত