জেমি ডে’র বকেয়া না দেওয়ায় বাফুফেকে জরিমানা করল ফিফা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২২, ১০:৪০ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ১৬:৩৫

জাতীয় দলের সাবেক কোচ জেমি ডে’র সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে সম্পর্ক ছিন্ন করার অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে আর্থিক জরিমানা করেছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)। 

জেমি ডের সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও নির্দষ্টি সময়ের আগে চাকরিচ্যুত করে এবং পরবর্তীতে পাওয়ান পরিশোধ না করায় কোটি টাকা জরিমানা গুনতে হচ্ছে বাফুফেকে। বাফুফেকে ফিফার জরিমানার বিষয়টি চলতি সপ্তাহেই জেমি ডে ইংল্যান্ড থেকে নিশ্চিত করেছেন। যদিও বাফুফে এই বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি বা মন্তব্য করেনি। 

২০২১ সালের ১৭ সেপ্টেম্বর তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেয় বাফুফে। যদিও জেমি ডে’র চুক্তির মেয়াদ ২০২২ সালের আগস্ট পর্যন্ত ছিল। দায়িত্ব থেকে সরালেও বাফুফে তার পাওনা পরিশোধ করেনি। এই কারণে জেমি আইনজীবীর মাধ্যমে আন্তর্জাতিক ফুটবল নিয়ন্ত্রক সংস্থার কাছে অভিযোগ দায়ের করেন। বাফুফে ফিফার সঙ্গে এ নিয়ে বেশ কয়েকবার আলোচনা করে। চলতে মাসের ১১ তারিখে ফিফার সবশেষ শুনানি শেষে রায় জেমির পক্ষে যায়। 

জেমি লন্ডন থেকে লন্ডন থেকে জানান, ফিফা আমার অর্থ প্রদানের জন্য বাফুফেকে নির্দেশ দিয়েছে। আমার আইনজীবী এই রকমই জানিয়েছেন।

 

২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন জেমি ডে। এরপর ২০২১ সালের ১৭ সেপ্টেম্বর তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। দায়িত্ব থেকে সরালেও সে সময় তাকে চাকরিচ্যুত করেনি বাফুফে। তখন জেমির পরিবর্তে দুই মাসের জন্য অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। 

তার অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। জেমির কাজে সন্তুষ্ট না হতে পেরে চুক্তির মেয়াদ শেষ হওয়ার একবছর আগেই তাকে সরিয়ে দেয় বাফুফে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত