জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী: প্রধান বিচারপতি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১ জানুয়ারি ২০২২, ১২:২৬ |  আপডেট  : ২০ এপ্রিল ২০২৪, ০৩:০০

মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে অনেক বেশি শক্তিশালী। বিচারপতিরা তাকে সর্বোচ্চ শ্রদ্ধা করে এবং তার আদর্শে কাজ করে। শনিবার (১ জানুয়ারি) সকালে ধানমন্ডি-৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন ও শোক বইয়ে স্বাক্ষর করেন তিনি। এরপর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন প্রধান বিচারপতি। 

শুক্রবার (৩১ ডিসেম্বর) দেশের ত্রয়োবিংশ প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন হাসান ফয়েজ সিদ্দিকী। এ সময়, রাষ্ট্রপতি তাকে শপথ বাক্য পাঠ করান। সংবিধানের ৯৬ (১) অনুচ্ছেদ অনুসারে প্রধান বিচারপতিসহ সুপ্রিমকোর্টের বিচারকরা ৬৭ বছর পর্যন্ত পদে থাকবেন। সে অনুযায়ী আগামি ২ বছর তিনি প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন।
 
বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১৯৮১ সালের ২১ আগস্ট জেলা আদালতে যোগ দেন। তিনি ১৯৮৩ সালের ৪ সেপ্টেম্বর হাইকোর্ট এবং ১৯৯৯ সালের ২৭ মে আপিল বিভাগের অন্তর্ভুক্ত হন।

হাসান ফয়েজ সিদ্দিকী স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খুলনা সিটি কর্পোরেশন, কুষ্টিয়া পৌরসভা, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন কোম্পানির আইন উপদেষ্টা ছিলেন। ছিলেন বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল।

২০০৯ সালের ২৫ মার্চ হাইকোর্ট বিভাগের এবং ২০১৩ সালের ৩১ মার্চ আপিল বিভাগে নিয়োগ পান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি ২০১৫ সালের ৩০ এপ্রিল থেকে জুডিসিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত