জীবন বীমা কর্পোরেশনের সঙ্গে ইউসিবির ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর  

  সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ৮ জুন ২০২৪, ১৬:২৩ |  আপডেট  : ১৭ অক্টোবর ২০২৪, ১৬:০৯

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন লাইফ ইন্সুরেন্স সংস্থা, জীবন বীমা কর্পোরেশন (জেবিসি)-এর সঙ্গে একটি ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর করেছে। 

এই চুক্তির অধীনে, ইউসিবি এখন থেকে বীমা কোম্পানির এজেন্ট হিসাবে কাজ করতে পারবে। একই সঙ্গে বীমা পণ্য বিপণন ও বিক্রির ব্যবসা করতে পারবে। ফলে একজন গ্রাহক ইউসিবির যেকোনো শাখায় বীমা করতে পারবেন। 

৬ জুন, ২০২৪ রাজধানীর রেডিসন হোটেলে আনুষ্ঠানিকভাবে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষরিত হয়ে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন জেবিসি-র ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো: মুহিবুজ্জামান ও ইউসিবি-র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো: আবদুর রহমান খান এফসিএমএ। বিশেষ অতিথি ছিলেন ইউসিবির মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার, উপায়-এর উপদেষ্টা এবং সাবেক রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসিবি-র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ কাদরী।

প্রধান অতিথির বক্তব্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো: আবদুর রহমান খান এফসিএমএ বলেন: “বীমা খাতে, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল গ্রাহকদের আস্থা অর্জন। ইউসিবি ও জীবন বীমা কর্পোরেশনের এই উদ্যোগের মাধ্যমে গ্রাহকরা উপকৃত হবেন, কারণ যে কোনো স্থান থেকে বীমা করা যাবে এবং প্রিমিয়াম পরিশোধ করা যাবে। আমি আশা করি, এই যৌথ উদ্যোগ মানুষকে আরও নিরাপদে এবং সুবিধাজনকভাবে বীমা সেবা উপভোগ করতে সহায়তা করবে।” 

জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো: মুহিবুজ্জামান বলেন, এটা একটা গুরুত্বপূর্ণ চুক্তি। দেশের দুইটি সেরা প্রতিষ্ঠান মিলে জীবন বীমা পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেবার দায়িত্ব গ্রহণ করেছে। সরকারি-বেসরকারি পার্টনারশিপের ক্ষেত্রে আজকের চুক্তিটি অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

এ পার্টনারশিপ সম্পর্কে ইউসিবি-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ কাদরী বলেন: “জীবন বীমা কর্পোরেশন-এর সঙ্গে আমাদের পার্টনারশিপ গ্রাহকদের ব্যাপকভাবে উপকৃত করবে, কারণ সারাদেশেই ইউসিবির ব্যাংকিং নেটওয়ার্ক রয়েছে। ইউসিবি-কে এই উদ্যোগের অংশীদার করার জন্য আমরা জেবিসি-কে ধন্যবাদ জানাই। একটি গ্রাহককেন্দ্রিক ব্যাংক হিসাবে, ইউসিবি সবসময় স্বাচ্ছন্দ্যময় গ্রাহক অভিজ্ঞতা প্রদানের জন্য নতুন নতুন সেবা চালু করে আসছে।" 

অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত