জার্মানি পৌঁছেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ১০:২১ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৯:৩৭

স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানি পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তাকে বহনকারী কাতার এয়ারওয়েজের ফ্লাইটটি স্থানীয় সময় শনিবার দুপুরে বার্লিন ব্র্যান্ডেনবার্গ বিমানবন্দরে অবতরণ করেছে।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।রাষ্ট্রপতি ও তার স্ত্রী রাশিদা খানমসহ সফর সঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের একটি নিয়মিত বিমান (কিউওয়াই ৬৩৯) শুক্রবার দিনগত ভোররাত ৩টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বিমানবন্দরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, ডিপ্লোম্যাটিক কোরের ডিন ও বাংলাদেশে নিযুক্ত মরক্কোর রাষ্ট্রদূত মাজিদ হালিম, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, জার্মানির রাষ্ট্রদূত আচিম ট্রয়েস্টারসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

রাষ্ট্রপতি জার্মানির একটি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা এবং লন্ডনের একটি চক্ষু হাসপাতালে চোখ পরীক্ষা করাবেন। ৭৮ বছর বয়সী রাষ্ট্রপতি দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। ১৬ দিনের সফর শেষে আগামী ১৩ নভেম্বর লন্ডন থেকে দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতির।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত