জামিন পেলেন বিএনপি নেত্রী নিপুন রায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ১৫:৩১ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ১৮:২৪

নিপুণ রায় চৌধুরী (ফাইল ছবি)

ঢাকার কেরানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে তিন মাসের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে এ সময়ের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

তার জামিনের আবেদনের শুনানি নিয়ে সোমবার (২৯ মে) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন তার বাবা নিতায় রায় চৌধুরী। সঙ্গে ছিলেন বদরুদ্দোজা বাদল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

এর আগে ঢাকার কেরানীগঞ্জে গত ২৬ মে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হন নিপুন রায় চৌধুরী। এর পর থেকে তিনি ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন।

সংঘর্ষের পরদিন নিপুণ রায় চৌধুরীকে প্রধান আসামি করে মামলা করা হয় কেরানীগঞ্জ মডেল থানায়। মামলায় দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের অফিসে হামলা ও আসবাব ভাঙচুরের অভিযোগ আনা হয়।

একই মামলায় আওয়ামী লীগের পার্টি অফিস ভাঙচুর ও নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ রয়েছে। বিএনপি নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, হাজী নাজিম উদ্দিন মাস্টার, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আশফাকের নাম উল্লেখ ছাড়াও মামলায় আরও পাঁচ শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত