জাতির সংকটকালে পেশাজীবীদের এগিয়ে আসার আহ্বান মির্জা ফখরুলের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২০ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৬:৫৬

জাতির সংকটকালে পেশাজীবীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন আর নীরব থাকার সুযোগ নেই। দেশ বাঁচতে সবাইকে এগিয়ে আসতে হবে। জাতির সংকটকালে পেশাজীবীরা সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সভায় তিনি এসব কথা বলেন। পেশাজীবী কনভেনশন সফল করার লক্ষ্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ এ প্রস্তুতি সভার আয়োজন করেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও বিএসপিপির সদস্য সচিব সাংবাদিক কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন গণসংহতি পরিষদের জোনায়েদ সাকি, জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, ডা. হারুন আল রশিদ, ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, কৃষিবিদ রাশিদুল হাসান হারুন, কৃষিবিদ ড. জিকেএম মোস্তাফিজুর রহমান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল, প্রফেসর ড. শামসুল আলম সেলিম প্রমুখ।

প্রস্তুত সভায় পেশাজীবী নেতারা বলেন, দেশে গণতন্ত্র হারিয়ে গেছে। যে কোন মূল্যে আমরা গণতন্ত্রকে মুক্ত করব। একইসঙ্গে দেশের মানুষকে মুক্ত করে একটি গণতান্ত্রিক সমাজ ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করব। এ জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত তারা।

পেশাজীবীরা বলেন, বর্তমান সরকার গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। মানুষের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি পর্যন্ত আজ নেই। সভা, সমাবেশ করার অধিকার, এমনকি বাক স্বাধীনতাও আজ কেড়ে নেয়া হয়েছে। সবচেয়ে বেশি নির্যাতীত পেশাজীবীরা। দেশের মানুষ আজ অসহায়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত