জন্মদিনে ভক্তদের বললেন জেমস: যতদিন তোমরা আছ, ততদিন আমি আছি  

  বিনোদন ডেস্ক

প্রকাশ: ২ অক্টোবর ২০২১, ১৩:৪৮ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ১৬:০৯

নগর বাউল রকস্টার জেমসের জন্মদিন আজ। শনিবার ৫৭ বছরে পা দিয়েছেন বাংলা ব্যান্ডের এই কিংবদন্তি। জন্মদিন একেবারে সাদামাটা পালন করেন জেমস। এবারো তার ব্যতিক্রম ঘটেনি। 

জেমস মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন গণমাধ্যমকে জানিয়েছেন, বরাবরের মতো এবারো দিনটি পরিবারের সঙ্গে কাটাবেন জেমস। কেক কাটার আয়োজন রেখেছেন পরিবারের সদস্যরা। 

কিন্তু তাই বলে ভক্ত-অনুরাগীরা তো আর বসে থাকার নয়। রুবাইয়াৎ ঠাকুর রবিন জানান, ৬৪টি জেলায় নানান আয়োজনে পালিত হচ্ছে জেমসের জন্মদিন। ভক্তরা নিজ উদ্যোগেই প্রিয় তারকার জন্মদিন নিয়ে মেতেছেন।

এমন সব পাঁড়ভক্তদের উদ্দেশে বিশেষ দিনে কি কিছুই বলবেন না জেমস? রবিন জানালেন, ছোট্ট করে হলেও বলেছেন বহু কালজয়ী গানের এই কণ্ঠশিল্পী। 

এবারের জন্মদিন উপলক্ষ্যে ভক্তদের উদ্দেশ্যে বিশেষ একটি বার্তা দিয়েছেন জেমস। ব্যান্ড সংগীতের এই উজ্জ্বল নক্ষত্র বলেছেন, ‘যতদিন তোমরা আছ, ততদিন আমি আছি।’ 

প্রসঙ্গত,  ১৯৬৪ সালের ২ অক্টোবর নওগাঁয় জন্মগ্রহণ করেন জেমস। তার পারিবারিক নাম মাহফুজ আনাম। তার কৈশোর কেটেছে চট্টগ্রামের আজিজ বোর্ডিং-এ। বাবা ছিলেন সরকারি কর্মকর্তা। ছেলে গান করুক পছন্দ ছিল না তার। তাই প্রচণ্ড অভিমানে ঘরছাড়া হলেন। কাছের কয়েকজন বন্ধুকে নিয়ে গড়ে তুললেন ব্যান্ড ‘ফিলিংস’। ১৯৮৭ সালে প্রকাশ হয় তাদের প্রথম অ্যালবাম ‘স্টেশন রোড’। এর ‘আগের জনমে’, ‘আমায় যেতে দাও’ এবং ‘রূপসাগর’ গান তিনটি কিছুটা জনপ্রিয়তা পায়। এরপর ১৯৮৯ সালেপ্রথম একক অ্যালবাম ‘অনন্যা’ প্রকাশ করেন জেমস। সেই অ্যালবামও সাফল্যের প্রত্যাশা পুরোপুরি ছুঁতে পারেনি। 

এর চার বছর পর ১৯৯৩ সালে ‘জেল থেকে বলছি’ অ্যালবাম বের করেন জেমস। ওই এক অ্যালবামেই আকাশচুম্বী সাফল্য পান জেমস। 

এরপর একে একে আসে ‘নগর বাউল’ (১৯৯৬), ‘লেইস ফিতা লেইস’ (১৯৯৮), ‘দুষ্টু ছেলের দল’ (২০০১), ‘পালাবে কোথায়’ (১৯৯৫), ‘দুঃখিনী দুঃখ করোনা’ (১৯৯৭), ‘ঠিক আছে বন্ধু’ (১৯৯৯), ‘আমি তোমাদেরই লোক’ (২০০৩), ‘জনতা এক্সপ্রেস’ (২০০৫), ‘তুফান’ (২০০৭) এবং ‘কাল যমুনা’ (২০০৮)।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত